1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইজিং স্টার ক্রিকেট ক্লাব ফ্রান্সের বর্ষপূর্তি ও জার্সি উন্মোচন ফ্রান্সে প্যারিস বাংলা প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ইতালিতে প্রবেশের অনুমতি পেয়েছেন আটকে পড়া ১২ বাংলাদেশি

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

নিউজ ডেস্ক: ইতালিতে প্রবেশের অনুমতি পেয়েছেন মিলান ইমিগ্রেশনে আটকে পড়া ১২ জন বাংলাদেশি। মঙ্গলবার ভোরে দেশটির ইমিগ্রেশন পুলিশ তাদের ইতালিতে প্রবেশের অনুমতি দেয়। তবে তাদের বাসায় ফিরে দুই সপ্তাহের জন্য কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে বলে জানিয়েছে দেশটির ইমিগ্রেশন পুলিশ।

সোমবার স্থানীয় সময় দুপুরে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট বাংলাদেশ থেকে দুবাই হয়ে ইতালির বাণিজ্যিক শহর মিলানে পৌঁছালে নিয়ম না মেনে দেশটিতে যাওয়ার কারণে ১২ বাংলাদেশিকে ইমিগ্রেশনে আটকে দেয় দেশটির ইমিগ্রেশন পুলিশ। পরে তাদের বিরুদ্ধে নিয়ম অমান্য করার অভিযোগ এনে ফিরতি ফ্লাইটে আবারও বাংলাদেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করে মিলান ইমিগ্রেশন।

তবে এসব প্রবাসীদের যেন বাংলাদেশে ফেরত না পাঠায় সেজন্য দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে বারবার টেলিফোনে আলাপ করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার।

তবে এবিষয়ে মিলানে আটকে পড়া যাত্রী মাসুদ আহমেদ বলেন, ‘আমরা এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাংলাদেশ থেকে মিলান এসে পৌঁছালে মিলান ইমিগ্রেশন পুলিশ ইতালির দীর্ঘমেয়াদী রেসিডেন্ট পারমিটধারীদের ইমিগ্রেশন পার হতে দিলেও আমরা যারা নরমাল বা স্বল্পমেয়াদী রেসিডেন্ট পারমিটধারীদের বের হতে না দিয়ে বাংলাদেশে ফেরত পাঠানোর কথা বলে। পরে আমরা ইতালির অভিবাসন পরামর্শক মাঈনুল ইসলাম নাসিম নামে এক ভদ্রলোকের সাথে কথা বলি। পরে তিনি মিলানের এক উকিল ও দেশটির বিভিন্ন মন্ত্রণালয়ের সাথে কথা বলেন এবং কি কারণে ফেরত পাঠানো হবে তা জানতে চেয়ে ব্যাখ্যা চান। এরপর মিলান ইমিগ্রেশন আমাদের মঙ্গলবার ভোরে দেশটিতে প্রবেশের অনুমতি দেয়।

উল্লেখ্য, দীর্ঘদিন বাংলাদেশের সাথে ইতালির ফ্লাইট বন্ধ থাকার পর ইতালি সরকার শর্তসাপেক্ষে বাংলাদেশের সাথে ফ্লাইট চালু করে। এরপর শনিবার বাংলাদেশ থেকে কাতার এয়ারওয়েজ বাংলাদেশ থেকে ইতালির উদ্দেশে একটি ফ্লাইট পরিচালনা করে। তবে দেশটির ফ্লাইট চালুর ঘোষণায় প্রথমাবস্থায় তারা বাংলাদেশে আটকে পড়া দীর্ঘমেয়াদী রেসিডেন্স পারমিটধারীদের নেওয়ার কথা জানালেও বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিজ্ঞপ্তিতে ভ্যালিড পারমিট কার্ডধারীরাও যেতে পারবে বলে জানায়। কিন্তু মিলান ইমিগ্রেশন পুলিশ শুধুমাত্র দীর্ঘমেয়াদী পারমিট কার্ডধারীদের দেশটিতে প্রবেশের অনুমতি দিচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys