1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইজিং স্টার ক্রিকেট ক্লাব ফ্রান্সের বর্ষপূর্তি ও জার্সি উন্মোচন ফ্রান্সে প্যারিস বাংলা প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রথমবারের মতো প্যারিসে বাউল উতসব

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯

নিউজ ডেস্ক: ভাটি অঞ্চলের প্রাণপুরুষ বাউল সম্রাট শাহ আব্দুল করিম স্মরণে প্রথমবারের মতো প্যারিসে হতে যাচ্ছে বাউল উৎসব।
আয়োজনে শেকড়ের সন্ধানে প্যারিস ফ্রান্স। উক্ত বাউল উৎসবকে ঘিরে সংবাদ সম্মেলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে প্যারিসের একটি স্থানীয় রেস্টুরেন্টে।
এতে উপস্থিত ছিলেন,শেকড়ের সন্ধানে প্যারিস ফ্রান্সের নেতৃবৃন্দ জামিল আহমদ সাহেদ মনি,মিষ্টি বিশ্বাস,পারভেজ রানা,ইলিয়াস হোসাইন,মিষ্টি গোমেজ,সুচিস্মিতা পূজা,বৃষ্টি গোমেজ প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে শেকড়ের সন্ধানে প্যারিস ফ্রান্সের নেতৃবৃন্দরা বলেন ,বতর্মান প্রযুক্তির এই যুগে রকঝক সংগীত হরদমে আমাদের প্রাণের গানগুলিকে ডুবিয়ে দিচ্ছে। আর এই সস্তা কথার গানগুলি হচ্ছে প্রাশ্চাত্যের সংস্কৃতির অনুকরণ। যা আমাদের সমাজ ও মানুষের উপর নানান ভাবে প্রভাব ফেলছে। আর বাউল গান হল সেই গান যা আমাদের প্রকৃতি থেকে পাওয়া, যা আমাদের শেখায় শেকড়ের প্রতি মমত্ব, মানবিকতা, ভ্রাতৃত্ববোধ ইত্যাদি। আর এই গান নিয়ে বাংলার বহু প্রাণপুরুষ আজ কীর্তিমান হয়ে আছেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys