1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মানছেন না অভিভাবকরা : শিক্ষামন্ত্রী

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

নিউজ ডেস্ক: শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মানলেও অভিভাবকদের অধিকাংশই তা মানছেন না বলে অভিযোগ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ ক্ষেত্রে তাদের আরও সচেতন হতে হবে বলেও মন্তব্য করেছেন তিনি। আজ রোববার যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যবিধি মেনে পুরোদমে শিক্ষা কার্যক্রম শুরু করতে সরকার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয় খোলার বিষয়েও কার্যক্রম চলমান রয়েছে। টিকা দেওয়া শেষে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত নিয়ে বিশ্ববিদ্যালয়গুলো খোলা যাবে বলেও জানিয়েছেন তিনি। ইতোমধ্যে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে উপাচার্যদের, এমনটাই বলছেন দীপু মনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী সবাইকে আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে করোনা প্রতিরোধী টিকার জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন সম্পন্ন করতে হবে। নিবন্ধন শেষ হলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে গিয়ে টিকা নিতে পারবেন। আর সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল সিদ্ধান্ত নিয়ে ২৭ সেপ্টেম্বরের পরে যেকোনো দিন বিশ্ববিদ্যালয় খুলে দিতে পারবে। সংক্রমণের হার কমে এলে সব ক্লাসই নেওয়া যাবে বলেও উল্লেখ করেন তিনি।

এছাড়া ২০২২ সালে পরিমার্জিত শিক্ষাক্রমের পাইলটিং চলবে বলে জানান দীপুমনি। আর শিক্ষাক্রম বাস্তবায়ন শুরু হবে ২০২৩ সাল থেকে। ২০২৫ সালের মধ্যে পর্যায়ক্রমে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষাক্রম বাস্তবায়ন করা হবে বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী। এর আগে যাত্রাবাড়ী তামিরুল মিল্লাত কামিল মাদরাসা পরিদর্শন করেন তিনি। এসময় প্রতিষ্ঠানের প্রধান ও অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT