1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইজিং স্টার ক্রিকেট ক্লাব ফ্রান্সের বর্ষপূর্তি ও জার্সি উন্মোচন ফ্রান্সে প্যারিস বাংলা প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

হার্ভার্ডের শিক্ষককে কুরআন উপহার দিলেন রিজওয়ান

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ৪ জুন, ২০২৩

নিউজ ডেস্ক: পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান শুধু একজন দক্ষ খেলোয়াড়ই নন, ধর্ম-কর্মেও তার আগ্রহ আছে বেশ। তাই তো ক্রিকেটের জন্য যখন বিভিন্ন দেশ ভ্রমণ করেন, তখন বিভিন্ন মসজিদে ইসলামের বাণীও পৌঁছে দেওয়ার চেষ্টা করেন এই তরুণ ক্রিকেটার। এবার হার্ভার্ডের শিক্ষককে কুরআন উপহার দিলেন তিনি।

সম্প্রতি হার্ভার্ড বিজনেস স্কুলের এক্সিকিউটিভ এডুকেশন প্রোগ্রামে অংশ নিয়েছেন রিজওয়ান ও বাবর আজম, যা দেশটির ক্রিকেটারদের মধ্যে প্রথম ঘটনা। প্রোগ্রামটিতে বিশেষভাবে বিজনেস অফ এন্টারটেইনমেন্ট, মিডিয়া এবং স্পোর্টর্সের উপর গুরুত্ব দেওয়া হয়।

ক্রিকেট পাকিস্তানি জানিয়েছে, গত ৩১ মে থেকে ৩ জুন পর্যন্ত বাবর ও রিজওয়ান ম্যাসাচুসেটসের বোস্টনের বিখ্যাত হার্ভার্ড বিজনেস স্কুল ক্যাম্পাসে ক্লাসে অংশ নেন।

যদিও উভয় ক্রিকেটারই মাঠে তাদের অসামান্য পারফরম্যান্সের জন্য বিশেষভাবে পরিচিত। তবে অন্য ক্ষেত্রেও তাদের অনন্য গুণাবলী এবং আগ্রহ রয়েছে। যেমন রিজওয়ান, বিশেষ করে তিনি বিভিন্ন দেশে তার ক্রিকেটীয় সফরের সময় বিভিন্ন মসজিদে তার বক্তৃতার মাধ্যমে ইসলামের বার্তা ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টার জন্য স্বীকৃত হয়েছেন।

তার বাস্তব দৃষ্টান্ত রাখলেন হার্ভার্ডেও। অনুষ্ঠানের শেষ দিন রিজওয়ান হার্ভার্ড বিজনেস স্কুলের এক্সিকিউটিভ এডুকেশন প্রোগ্রামে তার শিক্ষককে একটি পবিত্র কুরআন উপহার দিয়েছেন। এর মাধ্যমে আরও এক ধাপ এগিয়ে গেলেন তিনি। এর মাধ্যমে রিজওয়ান শুধু সুযোগের সদ্ব্যবহার করেননি, বরং তার বিশ্বাস ও মূল্যবোধের প্রতি তার অঙ্গীকারও প্রদর্শন করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানি ক্রিকেটারের এই যুগান্তকারী উদ্যোগ সম্ভবত নতুন প্রজন্মের ক্রিকেটারদের তাদের ক্রীড়া ক্যারিয়ারের পাশাপাশি শিক্ষা লাভে অনুপ্রাণিত করবে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys