1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

৭টি কঙ্কাল চুরি এক রাতেই

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: নরসিংদীর পলাশে পৃথক দুটি সামাজিক কবরস্থান থেকে ৭টি কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার গভীর রাতে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজিরচর গ্রামের সামাজিক কবরস্থান থেকে ৬টি ও একই ইউনিয়নের ইসলামপাড়া গ্রামের সামাজিক কবরস্থান থেকে একটি কঙ্কাল চুরি হয়।

এ খবর গ্রামবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়। ঘটনার খবর পেয়ে বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন ও পলাশ থানার ওসি শেখ মো. নাসির উদ্দীন।

পুলিশ ও স্থানীয়রা জানান, দুর্বৃত্তরা গভীর রাতে কাজিরচর কবরস্থানে ৭ থেকে ৮টি কবর খনন করে। এর মধ্যে ৬টি কবর থেকে কঙ্কাল চুরি করে নিয়ে যায়। একই সময় পার্শ্ববর্তী ইসলামপাড়া গ্রামের সামাজিক কবরস্থান থেকেও একটি কঙ্কাল চুরি করে নিয়ে যায়।

কাজিরচর গ্রামের স্থানীয় বাসিন্দা আমিনুল ইসলাম বলেন, সকালে ফজরের নামাজ পড়ার পর কয়েকজন মুসল্লি কবরস্থান জিয়ারত করতে গেলে কয়েকটি কবর খনন করা অবস্থায় দেখতে পান। পরে তারা স্থানীয়দের বিষয়টি জানালে লোকজন সেখানে গিয়ে কঙ্কাল চুরির ঘটনা দেখতে পান। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান সাবের উল হাইকে বিষয়টি জানানো হয়।

এলাকার ইউপি সদস্য মো. সালাউদ্দিন ও কৌশিক আহমেদ নয়ন জানান, চুরি যাওয়া ৭টি কংকালের মধ্যে ৫টির পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- কাজিরচরের জিন্নত আলী, আ. আজিজ, মিলন মিয়া, মোরশেদা ও ইসলামপাড়ার নূর আক্তার নুরী। তারা সবাই ৭-৮ মাস আগে মারা গেছেন। অপর ২টির পরিচয় জানা যায়নি।

পলাশের ডাংগা ইউপি চেয়ারম্যান সাবের উল হাই বলেন, কংকাল চুরি হওয়ার ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কঙ্কাল চোরদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান তিনি।

পলাশ থানার ওসি শেখ মো. নাসির উদ্দীন জানান, কবর থেকে কঙ্কাল চুরির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys