1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

৪ মাসের সন্তানকে নিয়ে কানে যাচ্ছেন তিশা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ১৮ মে, ২০২২

নিউজ ডেস্ক: বিশ্বের মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসবে যাচ্ছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। আজ রাতে একটি ফ্লাইটে রওনা দেবেন তিনি। ৭৫তম এই আসরে তিশা যাচ্ছেন ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ সিনেমার ট্রেলার নিয়ে। ১৯ মে কানে উন্মুক্ত হবে ট্রেলারটি। বিশ্ব সিনেমার বড় এই প্ল্যাটফর্মে সিনেমাটির ট্রেলার প্রকাশ নিয়ে খুশি এই তারকা।

কান চলচ্চিত্র উৎসবের মার্শে দ্যু ফিল্ম বাণিজ্যিক শাখা। এই শাখায় প্রকাশ পাবে ‘মুজিব’-এর ট্রেলার। জানা যায়, ১৯ মে ভারতীয় প্যাভিলিয়নে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ঐতিহাসিক এই ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা।

এই অভিনেত্রী বলেন, ‘সিনেমার জন্য বিশ্বের বড় একটা প্ল্যাটফর্ম কান চলচ্চিত্র উৎসব। এই উৎসবে আমাদের “মুজিব: দ্য মেকিং অব আ নেশন” সিনেমার ট্রেলার প্রকাশ করা হবে, এটা আমাদের জন্য অবশ্যই খুশির খবর। এত বড় প্ল্যাটফর্মে ট্রেলার রিলিজ নিয়ে আমরা খুবই আশাবাদী। আমরা সিনেমাটি নিয়ে সামনে আরও বেশ কিছু চলচ্চিত্র উৎসবে যাব, সে বিষয়েই আশাবাদী।’

তিশা যাচ্ছেন, এটা নিঃসন্দেহে খুশির খবর। কথা বলার সময় জানালেন, একদমই ব্যস্ত তিনি। রাতে উড়োজাহাজে উঠবেন। সেই গোছগাছ নিয়েই ব্যস্ত রয়েছেন।

এই অভিনেত্রীর কাছে জানতে চাইলাম, ‘আপনার সঙ্গে আর কে যাচ্ছেন?’ তিশা বলেন, ‘মেয়ে ইলহামকে দেখাশোনার জন্য আমার বোন যাচ্ছে। ইলহামের বাবাও মেয়েকে ছাড়া থাকতে পারবেন না। যে কারণে নিজের মতো করেই বেবিসিটার হিসেবে যাচ্ছেন। এমন ঘটনা হয়তো খুব কমই ঘটে, এত বড় একজন চলচ্চিত্র নির্মাতা বেবি সিটার হিসেবে যাচ্ছেন (হাসি)।’

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা এবং ভারত সরকারের এনএফডিসির যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবির ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে তিশা ছাড়া মূল অভিনয়শিল্পীদের মধ্যে অংশ নিচ্ছেন আরিফিন শুভ। ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকায় অভিনয় করেছেন শুভ। এ ছাড়া জানা যায়, ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ; ভারতের কেন্দ্রীয় তথ্য, সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর, সিনেমার পরিচালকসহ আরও অনেকের।

২০২০ সালের জানুয়ারি মাসে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় ‘মুজিব’ চলচ্চিত্রের দৃশ্যধারণ শুরু হয়। শেষ ভাগের দৃশ্যধারণে অংশ নিতে গত বছরের ১৭ নভেম্বর ঢাকায় আসেন শ্যাম বেনেগাল, ছবির কাস্টিং ডিরেক্টর শ্যাম রাওয়াত প্রমুখ। বাকি শুটিং শেষ করে তাঁরা ভারতে ফিরে যান।

সিনেমায় শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া এবং তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ অভিনয় করেছেন। এই চলচ্চিত্রের অন্য অভিনয়শিল্পীদের মধ্যে আছেন চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগর, জায়েদ খানসহ শতাধিক শিল্পী।

এই চলচ্চিত্রের সংগীত পরিচালনা করেছেন ভারতের শান্তনু মৈত্র। পরবর্তীকালে এই সিনেমায় আরও একাধিক অভিনয়শিল্পী নাম লেখান।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys