1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

৩৭ মণের গরু কিনলে মোটরসাইকেল ফ্রি!

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

নিউজ ডেস্ক: যেকোনো উৎসব এলেই বিভিন্ন পণ্যে অফারের হিড়িক লেগে যায়। কেউ দেন একটার সঙ্গে অন্যটা ফ্রি। আবার কেউ দেন দামে ছাড়। তবে এবারের কোরবানির হাটে বিক্রির জন্য ‘বিগ বস’ নামের একটি ষাঁড়ের সঙ্গে মোটরসাইকেল উপহার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ষাঁড়টির মালিক। ১ হাজার ৫৫০ কেজি (প্রায় ৩৭ মনের বেশি) ওজনের ষাঁড়টির দাম হাঁকা হয়েছে ৩৫ লাখ টাকা।

ষাঁড়টির মালিক আফিল উদ্দিন ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া ইউনিয়নের তালতলা গ্রামের বাসিন্দা। আসন্ন কোরবানির ঈদে বিক্রির জন্য গরুটি (বিগ বস) প্রস্তুত করেছেন তিনি।

পাঁচ বছর আগে গরুটি ক্রয় করেছেন জানিয়ে আফিল উদ্দিন বলেন, প্রাকৃতিক খাবার ও ফলমূল খাওয়ানোর পর সেটি এখন বিশাল আকারের হয়েছে। নাম রাখা হয়েছে ‘বিগ বস’। এর ওজন এখন প্রায় ৩৭ মণ। উচ্চতা ৬ ফুট, আর লম্বায় ১০ ফুট।

বিশাল আকৃতির ষাঁড়টি দেখতে প্রতিদিন তার বাড়িতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ভিড় জমাচ্ছেন বলে জানান আফিল উদ্দিন। তিনি আরও জানান, ঢাকাসহ বিভিন্ন জেলা থেকেও গরুটি কেনার জন্য ছুটে আসছেন অনেকে। তবে দামে না মেলায় কিনতে পারছেন না তারা।

গরুটি কিনতে আসা ব্যবসায়ী ইমরান হোসেন বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গরুটি সম্পর্কে জানতে পারি। তারপর এখানে গরুটি ক্রয় করার জন্য আসি। মালিক অনেক বেশি দাম চাওয়ায় আমি নিতে পারিনি।’

 

জানতে চাইলে গরুর মালিক আফিল উদ্দিন বলেন, ‘আমি কোনো গরু ব্যবসায়ী নই। শখের বসে এলএলসি জাতের গরুটি ক্রয় করেছিলাম এক বছর বয়সে। পাঁচ বছর ধরে আদর-যত্নে ষাঁড়টিকে লালন করছি। দানাদার ও তরল খাদ্য হিসেবে খইল, ভুট্টা, বুট ও ছোলার ভুসি, খড়, নেপিয়ার ঘাস ও কুঁড়া খাওয়াই। পাশাপাশি খাওয়ানো হয় বিভিন্ন ফলমূল। এখন বিগ বসের পেছনে প্রতিদিন খাবার লাগে ২ হাজার থেকে আড়াই হাজার টাকার। তারপর এটির পেছনে পাঁচ বছর সময় দিয়েছি। ’

তিনি আরও বলেন, গরুকে মোটাতাজা করার জন্য কোনো প্রকার ওষুধ ব্যবহার করিনি। এলাকায় যে কয়টা ষাঁড় আছে, সেগুলোর তুলনায় আকারে অনেক বড় হওয়ায় ষাঁড়টির নাম রেখেছেন বিগ বস।

গরুটির দাম কত জিজ্ঞেস করতেই আফিল উদ্দিন বলেন, ‘বিগ বসের’ ওজন ১ হাজার ৫০০ কেজির বেশি। তাই দাম চাচ্ছি ৩৫ লাখ টাকা। এই দামে কিনলে বিগ বসের সঙ্গে টিভিএস ব্র্যান্ডের একটি মোটরসাইকেল উপহার দেবো। তবে এখন পর্যন্ত এটির দাম ২২ লাখ টাকা উঠেছে।

ষাঁড়ের সঙ্গে মোটরসাইকেল কেন জানতে চাইলে আফিল উদ্দিন বললেন, ‘ঈদের খুশিতে কতজন কতভাবে উপহার দেয়। আমি একটি মোটরসাইকেল উপহার দিয়ে বিগ বসকে স্মরণীয় করে রাখতে চাই।’

হরিপুর উপজেলার প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আবু কায়েস বিন আজিজ বলেন, ‘বিগ বস নামের গরুটি আমাদের জেলার মধ্যে সবচেয়ে বড় আকৃতির ও বেশি ওজনের গরু। আমরা আমাদের পক্ষ থেকে প্রায়ই সেটির খোঁজখবর নিই। এবারের কোরবানির হাটে তার বড় আকারের ষাঁড়টি বিক্রির জন্য উঠবে। তিনি ন্যায্যমূল্য পাবেন বলে আশা করছি। ’

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys