1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

সারা দেশে ঝড়বৃষ্টির সঙ্গে মৃদু তাপপ্রবাহের আভাস

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

নিউজ ডেস্ক: ঢাকাসহ দেশের বেশির ভাগ অঞ্চলে দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে ১২টি জেলায় মৃদু তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া সারা দেশে দিনে ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদরা বলছেন, আগামী দুই দিন বৃষ্টিপাতের একই প্রবণতা অব্যাহত থাকলেও পরের পাঁচ দিনে তা কমে আসতে পারে। আগামী ২৮ মের পর থেকে তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ মঙ্গলবার ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া খুলনা বিভাগের ১০ জেলা এবং মাদারীপুর ও পাবনার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে, ৩৬.৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের ২৫টি অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিরাজগঞ্জের তাড়াশে, ৭৩ মিলিমিটার।

আবহাওয়াবিদ আব্দুল হামিদ জানান, ২৮ মে বা এর পর থেকে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys