1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

সাংবাদিক সেজে ১৭ বছর পালিয়ে ছিলেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২

নিউজ ডেস্ক: সাংবাদিক সেজে ১৭ বছর পালিয়ে থাকা মো. আশরাফ হোসেন নামের এক মৃত্যুদণ্ডপাপ্ত আসামিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল বৃহস্পতিবার ঢাকার সাভার এলাকা থেকে আশরাফ হোসেনকে আটক করা হয়। তিনি কামাল নামে পরিচিত। তার বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জে।

এ বিষয়ে আজ শুক্রবার মামলার অভিযোগপত্র ও আসামিকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, ২০০৫ সালের ১ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জে একটি সিমেন্ট কারখানায় কর্মরত আশরাফ তার শিশুপুত্রের সামনে স্ত্রী সানজিদা আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে এই ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য আত্মহত্যার নাটক সাজান তিনি। এতে একটি অপমৃত্যু মামলা দায়ের হলে আশরাফকে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু কিছুদিন পর জামিন পেয়ে আত্মগোপনে চলে যান তিনি। পরিবারের অন্য সদস্যদের সঙ্গেও যোগাযোগ বন্ধ করে দেন।

পরে ময়নাতদন্ত প্রতিবেদনে সানজিদাকে শ্বাসরোধ করে হত্যার প্রমাণ মিললে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার পুলিশ বাদী হয়ে আশরাফের বিরুদ্ধে মামলা দায়ের করে। বিচার শেষে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। উচ্চ আদালতেও এই আদেশ বহাল থাকে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আশরাফ জানান, প্রথম স্ত্রীকে হত্যার পর তিনি দ্বিতীয়বার বিয়ে করেন এবং ২০০৬ সালে আশুলিয়ায় সাপ্তাহিক মহানগর বার্তার সহকারী সম্পাদক হিসেবে যোগ দেন। ২০০৯ সালে আশুলিয়া প্রেস ক্লাবের সদস্যপদ লাভ করেন তিনি। ২০১৩-১৪ মেয়াদে আশুলিয়া প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন করে জয়লাভ করেন। এ ছাড়া ২০২০ সালে দৈনিক সময়ের বাংলা পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কাজ শুরু করেন। সর্বশেষ তিনি ২০২১-২২ মেয়াদে আশুলিয়া প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন করে হেরে যান।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys