1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইজিং স্টার ক্রিকেট ক্লাব ফ্রান্সের বর্ষপূর্তি ও জার্সি উন্মোচন ফ্রান্সে প্যারিস বাংলা প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

সংসার চালাতে হিমশিম, পদত্যাগ চান ব্রিটিশ প্রধানমন্ত্রী

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০

নিউজ ডেস্ক: বেতন কম হওয়ায় সংসার চালাতে হিমশিম খাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তাই তিনি আগামী বসন্তে পদত্যাগ করতে চান।

গত বছর জুলাইয়ে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার আগে বরিস জনসন বর্তমান উপার্জনের চেয়ে অনেক বেশি আয় করতেন। ব্রিটিশ প্রধানমন্ত্রী তার সহকর্মীদের কাছে এমন অভিযোগ করেছেন।

তার দল কনজার্ভেটিভের কিছু এমপি এ তথ্য দিয়েছেন। আর এ খবর প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য মেট্রো ও দ্য মিরর।

খবরে বলা হয়, প্রধানমন্ত্রী হিসেবে বরিস জনসনের বার্ষিক আয় এক লাখ ৫০ হাজার ৪০২ পাউন্ড। অথচ প্রধানমন্ত্রী হওয়ার আগে তিনি পত্রিকায় কলাম লিখতেন। সেমিনারে বক্তব্য করতেন। এতে তিনি মাসে আয় করতেন ২৩ হাজার পাউন্ড। সে হিসেবে তার বার্ষিক আয় ছিলো দুই লাখ ৭৬ হাজার পাউন্ড।

সংবাদমাধ্যম মিররে বলা হয়, বরিস জনসন কখনো এক মাসে দুটি সেমিনারে বক্তব্য দিয়ে আয় করেছিলেন এক লাখ ৬০ হাজার পাউন্ড।

তবে হোয়াইটহল সূত্র সংবাদমাধ্যমকে বলেছে, পদত্যাগের আগে আরও ছয় মাস অপেক্ষা করতে চান প্রধানমন্ত্রী। যাতে তিনি ব্রেক্সিট পুরোপুরি সম্পন্ন করতে পারেন এবং মহামারির সবচেয়ে খারাপ পরিস্থিতি থেকে যুক্তরাজ্যকে রক্ষা করতে পারেন।

একজন এমপি বলেছেন, প্রধানমন্ত্রীকে তার ৬ সন্তানের জন্য বছরে খরচ দিতে হয় ৪২ হাজার ৫০০ পাউন্ড। এই খরচ নিয়ে উদ্বিগ্ন তিনি।

অন্যদিকে বিবাহ বিচ্ছেদের চুক্তি অনুযায়ী সাবেক স্ত্রী মেরিনা হুইলারকে একটা বড় অংকের অর্থ দিতে হয়। সব মিলিয়ে অর্থনৈতিক সমস্যায় আছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys