1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন

রোজায় আর বাড়বে না মুরগির দাম: কৃষিমন্ত্রী

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

নিউজ ডেস্ক: মুরগির দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আনতে সরকার সর্বাত্মক চেষ্টা করছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, রোজার সময় মুরগির দাম আর বাড়বে না। রমজানে পোল্ট্রি বাজার নিয়ন্ত্রণে সরকার সজাগ থাকবে। তবে বাজারে ইতোমধ্যেই অনেক দাম বেড়েই আছে।

এই অস্বাভাবিক দাম রাতারাতি কমে আসবে না। মুরগির দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টরা সমন্বিতভাবে কাজ করছে। এ বাজার স্বাভাবিক হতে কয়েক মাসের মতো অপেক্ষা করতে হবে।

আজ (বৃহস্পতিবার) বসুন্ধরা কনভেনশন সিটিতে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পোলট্রি শোর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

ওয়ার্ল্ড’স পোল্ট্রি সাইন্স অ্যাসোসিয়েশন-বাংলাদেশ শাখার (ওয়াপসা-বিবি) এ অনুষ্ঠানের আয়োজন করে। দাম বাড়ার কারণ ব্যাখ্যা করে ড. রাজ্জাক আরও বলেন, বাজারে সরবরাহ সংকটের কারণেই মূলত মুরগির দাম বেড়েছে। দীর্ঘদিন খামারিরা লস করেছে, অনেক খামার বন্ধ হয়ে গেছে, নতুন বাচ্চা তোলেনি। যার কারণে উৎপাদন ও সরবরাহ অনেক কমেছে।

এ ছাড়া মুরগির খাবারের দাম আন্তর্জাতিক বাজারে অস্বাভাবিক বেড়েছে। এসব কারণে বাজার অনেক চড়া, মানুষ কিনতে পারছে না।

মন্ত্রী বলেন, কিছু অসাধু ব্যবসায়ী অস্বাভাবিকভাবে বাচ্চার দাম ও খাদ্যের দাম বাড়িয়ে দেয়। তাই ভোক্তা, উৎপাদক, খামারি ও ব্যবসায়ীসহ সবার স্বার্থসুরক্ষায় একটি শক্ত নিয়ন্ত্রক সংস্থা ও নীতিমালা থাকা দরকার।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys