1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইজিং স্টার ক্রিকেট ক্লাব ফ্রান্সের বর্ষপূর্তি ও জার্সি উন্মোচন ফ্রান্সে প্যারিস বাংলা প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

রাজধানীর পাবলিক স্পেস দখল হয়ে যাচ্ছে: আতিক

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

নিউজ ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, সুস্থ সমাজ গড়তে হলে অবশ্যই আমাদের উন্মুক্ত স্থান রাখতে হবে। পাবলিক স্পেস রাখতে হবে। ঢাকা শহরে কিন্তু পাবলিক স্পেস নাই। সব দখল হয়ে যাচ্ছে। যেগুলো ছিল সেগুলো ফিরিয়ে আনার জন্য আমরা চেষ্টা করছি। তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মের বিকাশের জন্য খেলার মাঠগুলোকে আমাদের রক্ষা করতে হবে।

বৃহস্পতিবার সকালে মিরপুর ১১ এর প্যারিস রোড সংলগ্ন খেলার মাঠ উদ্ধারের দাবিতে কয়েকটি স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীরাসহ স্থানীয় জনগণ মাঠে সমবেত হয়ে আন্দোলন করলে সেখানে উপস্থিত হয়ে মেয়র এসব কথা বলেন।

আতিক বলেন, এই মাঠটি এখনো খেলার জায়গা আছে। এখানে মাঠ দখলে এভাবে যে পাঁয়তারা হচ্ছে এটা আমি শুনেছি এবং আমার কাছে ম্যাসেজও আছে। অনেকে প্রেশার দিচ্ছে। যে এখানে ইমিডিয়েটলি যেন স্থাপনাগুলো তৈরি করা হয়। আমাদেরকে দেখতে হবে আগামীর ভবিষ্যৎ যে শিশুরা আছে তাদের কি অবস্থা।

 

আমার কাউন্সিলর আমাকে বারবার বলছে এই ওয়ার্ডের কথা। ওয়ার্ল্ডের কাউন্সিলররা বলছে, এখানে আমরা চেষ্টা করছি মেয়র মহোদয় আপনারা একটু আসুন। আমাদের আগামীর ভবিষ্যৎকে যদি গড়তে হয় সুস্থ সমাজ, সুস্থ ওয়ার্ড, সুস্থ শহর গড়তে গেলে আমাদের খেলার মাঠের কোন বিকল্প নাই। আমাদের পরিকল্পনা হচ্ছে, আজকেই এখনই কাজ শুরু করে মাঠটা পরিষ্কার করব। এ সময় ডিএনসিসি মেয়র মিরপুরের প্যারিস রোড সংলগ্ন দখলকৃত মাঠকে উদ্ধার করে খেলার মাঠের ঘোষণা দেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys