1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন

মুজিব বর্ষে বিএসএমএমইউতে বিনামূল্যে চিকিৎসা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ১১ জানুয়ারী, ২০২০

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মুজিব বর্ষ উপলক্ষে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও বিনামূল্যে রোগ নির্ণয় করা হবে। এছাড়া বিনামূল্যে বিভিন্ন ল্যাবরেটরি পরীক্ষার ব্যবস্থা করা হবে।

শুক্রবার বিএসএমএমইউয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এসব কথা জানিয়েছেন। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জাতির পিতার জম্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বিএসএমএমইউ’র বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর বিকাল ৫টা ১৮ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ক্ষণ গণনার কার্যক্রম হিসেবে জাতীয় প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ক্ষণ গণনার কার্যক্রম উদ্বোধনের সঙ্গে সঙ্গে বিএসএমএমইউয়ের বি ব্লকে একটি ঘড়ি চালু করা হয়। তারপর গোল চত্বরের পাশে একটি আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করে দেশের অগ্রগতিকে সমুন্নত রাখার মাধ্যমে মুজিব শতবর্ষকে সফল করে তুলতে হবে।

তিনি বলেন, মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে বিনামূল্যে চিকিত্সাসেবা প্রদান, বিনামূল্যে রোগ নির্ণয় ও ল্যাবরেটরি পরীক্ষাসমূহের ব্যবস্থা করা হবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে বছরব্যাপী রোগ প্রতিরোধ ও স্বাস্থ্য বিষয়ক জনসচেতনতামূলক পোস্টার প্রকাশ ও লিফলেট বিতরণ করা হবে। এছাড়াও, বঙ্গবন্ধুর দর্শন ও স্বাস্থ্য ভাবনা নিয়ে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ, বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতি জাদুঘর তৈরি, মুজিব শতবর্ষের লোগো সম্বলিত বার্ষিক দেয়াল ক্যালেন্ডার ২০২০ তৈরি ও টেলিফোন নির্দেশিকা ২০২০ তৈরির কর্মসূচি গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys