1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

মীরজাদী সেব্রিনার অবস্থা সংকটাপন্ন, দেশবাসীর কাছে দোয়া কামনা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ২৪ আগস্ট, ২০২২

নিউজ ডেস্ক: গুরুতর অসুস্থ হয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা সিঙ্গাপুরের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে (ভেন্টিলেশনে) আছেন। বর্তমানে তার অবস্থা সংকটাপন্ন। মঙ্গলবার (২৩ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে তার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম।

তিনি বলেন, তার মতো একজন সহকর্মী আছেন বলেই আমরা অনেক কাজের সফলতা আনতে পেরেছি। বর্তমানে তিনি দেশের বাইরের একটি হাসপাতালে রয়েছেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন। তিনি যাতে সুস্থ হয়ে আবার আমাদের মধ্যে ফিরে আসতে পারেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত চার দিন ধরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এর আগে তার এমআরসিপি (এক ধরনের চৌম্বকীয় অনুরণন ইমেজিং পরীক্ষা, যা লিভার, পিত্তথলি, পিত্তনালী, অগ্নাশয় এবং অগ্নাশয়নালীসহ হোপাটোবিলিয়ারি এবং অগ্নাশয় সিস্টেমের বিশদ চিত্র তৈরি করে) করা হয়েছিল। তারপর বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

রোগতত্ত্ববিদ ও গবেষক অধ্যাপক সেব্রিনা ফ্লোরা কোভিড-১৯ টিকা বিষয়ক জাতীয় কারিগরি কমিটির সভাপতি। কোভিড মহামারি শুরুর পর নিয়মিত ব্রিফিংয়ে এসে সর্বশেষ তথ্য ও নানা পরামর্শ দিয়ে তিনি সারা দেশেই পরিচিত মুখ হয়ে ওঠেন।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা একজন রোগতত্ত্ববিদ এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞ। ২০২০ সালের ১৩ আগস্ট থেকে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের পদে রয়েছেন। এর আগে তিনি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys