1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

মাশরাফির ব্রেসলেট বিক্রির টাকায় হবে হাসপাতাল

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার ব্রেসলেট বিক্রির টাকায় হবে ১০ শয্যাবিশিষ্ট হাসপাতাল।

শুক্রবার বেলা ১১টায় শহরের মহিষখোলায় মাশরাফির গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এমন ঘোষণা দেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক।

ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমূল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট সাঈফ হাফিজুর রহমান খোকন, মাশরাফির বাবা গোলাম মুর্তজা স্বপন, ফাউন্ডেশনের স্বাস্থ্যবিষয়ক কর্মকর্তা অ্যাডভোকেট রেজাউল খবির রাজু, হোসাইন আহম্মেদ সোহান প্রমুখ।

দীর্ঘদিন ধরে স্যুভিনী হিসেবে ব্যবহার করা প্রিয় ব্রেসলেটটি মহামারী করোনাভাইরাসের সংকট মুহূর্তে অসহায় মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতেই নিলামে তোলেন মাশরাফি। তার সেই ঐতিহ্যবাহী ব্রেসলেটটি নিলামে ৪২ লাখ টাকায় বিক্রি হয়। সেই টাকা থেকে কিছু অংশ ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার কর্মহীন হয়ে পড়া খেলোয়াড় এবং করোনাভাইরাস প্রতিরোধে খরচ করে তারই গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

বাকি ২৫ লাখ টাকা এবং নড়াইলের কয়েকজন দানবীর ব্যক্তি ও সংগঠনের আর্থিক সহায়তায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করার ঘোষণা দিয়েছে। সরকারি অনুমোদন পেলেই নড়াইলে ১০ শয্যাবিশিষ্ট হাসপাতালের কাজ শুরু হবে।

মানবতার সেবায় ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠা করেন মাশরাফি বিন মুর্তজা। প্রতিষ্ঠার পর থেকেই ফাউন্ডেশন জেলার প্রত্যন্ত অঞ্চলে বাড়িতে বাড়িতে গিয়ে ফ্রি ও স্বল্প খরচে স্বাস্থ্যসেবা প্রদান, ডেঙ্গু ও করোনা মহামারী প্রতিরোধে বিভিন্ন কর্মকাণ্ড, শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলার উন্নয়নে প্রশিক্ষণের ব্যবস্থা, পরিবেশ সংরক্ষণ, সামাজিক নিরাপত্তা, কৃষিসহ বিভিন্ন ক্ষেত্রে সামাজিক উন্নয়নমূলক কাজ করে আসছে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys