1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

মারা গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

নিউজ ডেস্ক: ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মা শার্লট জনসন ওল (৭৯) আর নেই। পশ্চিম লন্ডনের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন তিনি। এক বিবৃতিতে জানানো হয়েছে, সেন্ট ম্যারি হাসপাতালে ‘আচমকা ও শান্তিপূর্ণভাবে’ মারা গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর মা।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন যুক্তরাজ্যের রাজনৈতিক অঙ্গনের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। লেবার পার্টিন জ্যেষ্ঠ নেতা স্যার কেয়ার স্টারমার এক টুইটে বলেছেন, প্রধানমন্ত্রীর (মা) হারানোর খবরে আমি খুবই দুঃখিত। তার ও পরিবারের জন্য আমার সমবেদনা রইলো।

কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান আমান্ডা মিলিং বলেছেন, আমি আজ সন্ধ্যায় বরিস জনসন ও তার পরিবারের কথা ভাবছিলাম। আমাদের ভাবনা ও প্রার্থনা আপনাদের সঙ্গে রয়েছে।

শার্লটের বাবা ছিলেন সত্তরের দশকে ইউরোপিয়ান কমিশন ফর হিউম্যান রাইটসের প্রেসিডেন্ট। ১৯৬৩ সালে স্ট্যানলি জনসনকে বিয়ে করেন ওল, এরপর অক্সফোর্ড ইউনিভার্সিটি থেকে প্রথম বিবাহিত নারী হিসেবে স্নাতক সম্পন্ন করেন তিনি। তাদের সংসারে চার সন্তান জন্ম নেয়। ১৯৭৯ সালে বিচ্ছেদ হয়ে যায় এ দম্পতির।

পোট্রেইট আর্টিস্ট হিসেবে বেশ নাম করেছিলেন শার্লট। ১৯৮৮ সালে মার্কিন অধ্যাপক নিকোলাস ওলকে বিয়ে করে নিউইয়র্কে চলে যান তিনি। ১৯৯৬ সালে আবারো লন্ডনে ফেরেন, এরপর মৃত্যু অবধি তিনি সেখানেই ছিলেন।

সূত্র: বিবিসি

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys