1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

বেলুন দেখে গাজায় হামলা বিমান হামলা চালাল ইসরাইল

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ১৬ জুন, ২০২১

নিউজ ডেস্ক: যুদ্ধবিরতির ২৫ দিনের মাথায় ইসরাইল ফের ফিলিস্তিনের গাজায় হামলা চালিয়েছে। বুধবার সকাল থেকে হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে বিমান হামলার কথা জানিয়েছে।

ইসরাইল ডিফেন্স ফোর্স (আইডিএফ) জানিয়েছে, গাজা থেকে নিক্ষেপ করা আগ্নেয় বেলুনের কারণে তারা হামলা চালিয়েছেন। দেশটির দমকল বাহিনী জানিয়েছে, দক্ষিণ ইসরায়েলের বিভিন্ন এলাকায় অন্তত ২০টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আইডিএফ এক বিবৃতিতে জানিয়েছেন, হামাস নিয়ন্ত্রিত খান ইউনিস ও গাজা শহরের সেনাবাহিনীর ঘাঁটিতে তাদের হামলাকারী বিমান আঘাত করেছে। তবে ওই বিমান হামলার ফলে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেছে কিনা, তা সাথে সাথে নিশ্চিত করা যায়নি।

এর আগে ১১ দিনের যুদ্ধ শেষে গত ২১ মে ইসরাইল ও ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস যুদ্ধবিরতিতে সম্মত হয়।

গাজা কর্তৃপক্ষের তথ্যমতে, ইসরায়েলের হামলায় ৬৬ শিশুসহ ২৮০ জনের বেশি ফিলিস্তিনি নিহত ও বহু লোক আহত হয়েছিল। অন্যদিকে হামাসের রকেট হামলায় নিজেদের ১২ নাগরিক নিহত হওয়ার কথা জানায় ইসরাইল।

এই ঘটনার আগেহ ফিলিস্তিনিদের কঠোর আপত্তি সত্ত্বেও মঙ্গলবার পবিত্র নগরী জেরুজালেমে পতাকা মিছিল করেছে কট্টর ইহুদি জাতীয়তাবাদীরা। এ সময় তাদের হামলায় ৩৩ ফিলিস্তিনি আহত হয়। ইসরাইলি নতুন সরকার ক্ষমতায় বসার দ্বিতীয় দিনই ওই হামলার ঘটনা ঘটে।

গত এক মাস ধরে এ পতাকা মিছিল নিয়ে জেরুজালেমে টান টান উত্তেজনা বিরাজ করছিল। ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন সংগঠন হামাস বারবার ইহুদিদের এ ধরনের উসকানিমূলক কর্মকাণ্ড পরিহারে আহ্বান জানিয়ে আসছিল।

গত বৃহস্পতিবার ওই মিছিল করার চেষ্টা করলে নেতানিয়াহুর সরকার কট্টরপন্থিদের তখন অনুমতি দেননি। কিন্তু নতুন সরকার ক্ষমতায় এসেই বিতর্কিত ওই পতাকা মিছিলের অনুমতি দেয়। মঙ্গলবার কট্টরপন্থি ইহুদিরা কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে জেরুজালেমের পুরনো শহরে ওই পতাকা মিছিল করে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys