1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন

ফ্রান্স আওয়ামী লীগের ঐতিহাসিক ছয়দফা দিবস পালন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ৮ জুন, ২০২২

ফ্রান্স আওয়ামী লীগের আয়োজনে ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত হয়েছে

জাতির জনক বঙ্গবন্ধু কর্তৃক উপস্থাপিত বাঙালি জাতির মুক্তির সনদ ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করে ফ্রান্স আওয়ামী লীগ ।

মঙ্গলবার রাজধানী প্যারিসের স্থানীয় একটি রেস্টুরেন্টে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় বক্তারা বলেন , দেশের উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে বিদেশে বসেও একটি চক্র দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে আর তাই তাদের রুখতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার এখনই সময়।
আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর ৪০ বছরেরও বেশি সময় ধরে ত্যাগী নেতাকর্মীরা বিদেশে নানা প্রতিকূলতার মধ্যেও দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তবে, সম্প্রতি একটি গোষ্ঠী ও চক্র দলের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করছে তাদের বিষয়ে সবাইকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানান নেতারা।

এসময় ছয় দফার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরতে গিয়ে নেতারা বলেন, এই ছয় দফা এক সময় এক দফার বাঙালি জাতির স্বাধিকার আন্দোলনে রূপান্তরিত হয়।

এসময় তারা আরো বলেন ,বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে তখন আবারো ষড়যন্ত্রকারীরা ‘পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ বলে ষড়যন্ত্রের স্লোগান দিচ্ছে আর তাই এদের সবাইকে এখন ঐক্যবদ্ধ হতে হবে।

সংগঠনের সভাপতি এম এ কাশেমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ’র পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি আবুল কাশেম,এম শাহেদ আলী, সৈয়দ ফয়সল ইকবাল হাসমী, মোতালেব খান, উপদেষ্টা সালেহ আহমেদ চৌধুরী ,যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল হক স্বপন, ফয়ছল উদ্দিন ,সাংগঠনিক সম্পাদক সেলিম ওয়াদা সেলু , সেলিম উদ্দিন, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান সুমন , নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলাল আহমদ, সম্পাদক মন্ডলির সদস্য তরিকুল ইসলাম, হাসান সিদ্দিকী , কামাল পাশা, মারুফ চৌধুরী প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys