1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইজিং স্টার ক্রিকেট ক্লাব ফ্রান্সের বর্ষপূর্তি ও জার্সি উন্মোচন ফ্রান্সে প্যারিস বাংলা প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

পেনসিলভানিয়ার মামলাও খারিজ

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ২২ নভেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: শেষ পর্যন্ত পেনসিলভানিয়াতেও ধরা খেলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভোটে কারচুপির অভিযোগ তুলে শনিবার ট্রাম্প শিবিরের করা মামলা খারিজ করে দিয়েছেন পেনসিলভানিয়ার আদালত।

এর আগে জর্জিয়া ও মিশিগানের আদালতে ট্রাম্পের মামলা খারিজ হয়ে যায়। পেনসিলভানিয়ায়ও মামলা খারিজ হয়ে যাওয়ায় ভোটের ফল পাল্টানোর ট্রাম্পের আশা অনেকটা ‘গুড়িবালি’ মতে হয়ে গেছে। খবর সিবিসি নিউজের।

পেনসিলভানিয়ার নির্বাচনের ফল সার্টিফাই বন্ধে আরও আগেই আবেদনটি করে রেখেছিল ট্রাম্পের প্রচার শিবির। সুপ্রিমকোর্টের ফেডারেল বিচারক ম্যাথিউ ব্র্যান আবেদনটি গ্রহণের পক্ষে কোনো প্রমাণ পাননি। তাই তিনি মামলাটি খারিজ করে দেন। তিনি রায়ে বলেন, ভিত্তিহীন অভিযোগ করা হয়েছে, আবেদনের পক্ষে কোনো প্রমাণ পাওয়া যায়নি। এই রাজ্যে ভোটে অনিয়মের কোনো ভিত্তি নেই।

তবে ট্রাম্প শিবির বলছে, তারা এই রায়ের বিপক্ষে আপিল করবে। ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি বলেন, আবেদন খারিজ হওয়ায় তাদের জন্য ভালো হয়েছে।

এদিকে ভোটের অনিয়মের অভিযোগ তুলে যুক্তরাষ্ট্রে রিপাবলিকানদের বিক্ষোভ এখনও চলছে। আটলান্টায় স্থানীয় সময় গতকাল শনিবার দিনভর ট্রাম্প–সমর্থকদের বিক্ষোভ সমাবেশ হয়েছে।

ওয়াশিংটন ডিসিসহ যুক্তরাষ্ট্রের অন্তত ২০ নগরীতে বিক্ষোভ সমাবেশে ট্রাম্প–সমর্থকরা ভোট কারচুপি হয়েছে বলে স্লোগান দেন। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যেতে তারা প্রেসিডেন্ট ট্রাম্পকে আহ্বান জানিয়েছেন। কোথাও কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি।

ট্রাম্পের আইনজীবীরা জানাচ্ছেন, তাদের কাছে ভোট কারচুপি নিয়ে কয়েকশ অ্যাফিডেভিট জমা পড়েছে। এসব অ্যাফিডেভিট নিয়েই তারা যুক্তরাষ্ট্রের সুপ্রিমকোর্টে যাবেন। নির্বাচনের ফল বাতিল চেয়ে কংগ্রেসের হস্তক্ষেপে জয়–পরাজয় নির্ধারণের আইনগত যুক্তি তারা তুলে ধরবেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys