1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইজিং স্টার ক্রিকেট ক্লাব ফ্রান্সের বর্ষপূর্তি ও জার্সি উন্মোচন ফ্রান্সে প্যারিস বাংলা প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

পুরান ঢাকায় ফানুস থেকে দোকানে আগুন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ১ জানুয়ারী, ২০২২

নিউজ ডেস্ক: খ্রিষ্টীয় নববর্ষ উদ্‌যাপনে আতশবাজি ফোটানো ও ফানুস উড়ানোর সময় পুরান ঢাকার ধোলাইখাল এলাকার কয়েকটি দোকানে আগুন লেগেছে। এ ঘটনায় কারও হতাহতের খবর পাওয়া যায়নি। আগুন নিয়ন্ত্রণে এনেছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, বারোটা বাজার আগে থেকেই পুরান ঢাকার বিভিন্ন এলাকার বাসিন্দারা বাড়ির ছাদে আতশবাজি ফোটাতে শুরু করেন, ফানুসও ওড়ান। ধোলাইখাল বড় মসজিদের সামনে একটি পাঁচ তলা ভবন থেকে কিছু ফানুস উড়িয়েছিলেন ভবনের বাসিন্দারা। এর একটি ওপরে না উঠে, নিচে নেমে যায়। পরে সেটি ভবনের বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে গেলে আগুনের সূত্রপাত হয়। সেই আগুন থেকে ভবনটির পাশের গাড়ির টায়ারের কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। তবে তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে, আগুন নিভিয়ে ফেলে।

ঘটনাস্থলে উপস্থিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রথম বর্ষের শিক্ষার্থী মিলন হোসেন প্রথম আলোকে বলেন, ‘আগুন লাগার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে বাসা থেকে নিচে নেমে নিরাপদ স্থানে অবস্থান নেন। এলাকার বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে রাত ২টার দিকে আমরা সবাই ঘরে ফিরি।’

ঘটনাস্থলে আছে সূত্রাপুর ফায়ার স্টেশনের এক কর্মকর্তা প্রথম আলোকে বলেন, ফানুস থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পুরান ঢাকায় আগুন ছড়িয়ে পড়লে তা নিয়ন্ত্রণ করা কঠিন হতো। ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি এই কর্মকর্তা।

এদিকে রাত ২টার দিকে এ প্রতিবেদন লেখার সময় পুরান ঢাকার ওয়ারী, নারিন্দা, লক্ষ্মীবাজার, সূত্রাপুর, ধূপখোলা, গেন্ডারিয়াসহ বিভিন্ন এলাকায় বাড়ির ছাদে আতশবাজি ফোটানো ও ফানুস উড়াতে দেখা যায়।

 

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys