1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

পদত্যাগ করেছেন ফেসবুকের প্রধান শেরিল স্যান্ডবার্গ

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ৫ জুন, ২০২২

নিউজ ডেস্ক: ফেসবুকের মালিক প্রতিষ্ঠান মেটার প্রধান পরিচলন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ পদত্যাগের ঘোষণা দিয়েছেন। দীর্ঘ ১৪ বছর ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের সঙ্গে কাজ করার পর শেরিল তার ভেরিভায়েড ফেসবুক পেজ থেকে আজ বৃহস্পতিবার বিদায় নেওয়ার কথা জানান।

শেরিল স্যান্ডবার্গ ফেসবুকে লিখেছেন, নিজের ফাউন্ডেশন ও জনহিতকর কাজে সময় দেওয়ার জন্য তিনি মেটা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রযুক্তি দুনিয়ার অন্যতম শীর্ষ নারী শেরিল স্যান্ডবার্গ। জাকারবার্গের পরে মেটায় সবচেয়ে ক্ষমতাধর মানা হতো শেরিলকে। এদিকে, শেরিলের পদত্যাগের ঘোষণার পর মেটার শেয়ার প্রায় ৪ শতাংশ কমে যায়।

ফেসবুক পোস্টে শেরিল স্যান্ডবার্গ বলেন, ‘২০০৮ সালে যখন আমি এ কাজে যুক্ত হয়েছিলাম, ভেবেছিলাম-পাঁচ বছর এখানে থাকব। আজ ১৪ বছর পর, নিজের জীবনের পরবর্তী অধ্যায় লেখার সময় এসেছে।’

শেরিল স্যান্ডবার্গ যখন ২০০৮ সালে ফেসবুকে যোগ দেন, তখন জাকারবার্গের বয়স ছিল ২৩ বছর। স্যান্ডবার্গের হাত ধরেই তখনকার ছোট্ট প্রতিষ্ঠানটি আজকের শক্তিশালী লাভজনক একটি প্রতিষ্ঠানে পরিণত হয়। একটি সামাজিক মিডিয়া জায়ান্টে পরিণত করার মূল চাবিকাঠি ছিলেন শেরিল স্যান্ডবার্গ। তার সময়ে গত বছর প্রায় ১২০ বিলিয়ন ডলার আয় করেছে ফেসবুক।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys