1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইজিং স্টার ক্রিকেট ক্লাব ফ্রান্সের বর্ষপূর্তি ও জার্সি উন্মোচন ফ্রান্সে প্যারিস বাংলা প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নারী ফুটবলারদের আর্থিক পুরস্কার ও বাড়িঘর দেওয়ার ঘোষণা প্রধানমন্ত্রীর

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

বাসস

সাফ শিরোপাজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের সব খেলোয়াড়কে আর্থিক পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে অংশ নিতে প্রধানমন্ত্রী বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে রয়েছেন। তিনি দেশে ফিরে নারী ফুটবল দলের যেসব খেলোয়াড়ের ঘর দরকার, তাদের ঘর করে দেওয়ারও ঘোষণা দিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পরবর্তী পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে কার বাড়ির প্রয়োজন, সে সম্পর্কে প্রয়োজনীয় তথ্য নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এর আগে গতকাল (বুধবার) নারী ফুটবল দলের গোলরক্ষক রুপনা চাকমার জন্য রাঙামাটিতে তার গ্রামের বাড়িতে ঘর নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

রুপনা চাকমা ২০২২ সালের সাফ নারী চ্যাম্পিয়নশিপে সেরা গোলরক্ষক মনোনীত হন। তার জরাজীর্ণ ঘরের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে প্রধানমন্ত্রী তার জন্য বাড়ি নির্মাণের নির্দেশ দেন।

পরে আরও একজন নারী ফুটবলার ঘর চাইলে তাদের মধ্যে যার যার ঘর প্রয়োজন, তাদের সবাইকে ঘর করে দেওয়ার নির্দেশনা দেন সরকারপ্রধান।

নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারীদের সাফ শিরোপা অর্জন করে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে বাংলাদেশ ২৩ গোল করে। টুর্নামেন্টে অপরাজিত বাংলাদেশ গ্রুপ পর্বে মালদ্বীপ, পাকিস্তান ও ভারতকে হারায়। ফাইনালে বাংলাদেশের বিপক্ষে একটি মাত্র গোল করতে সক্ষম হয় রানার্স আপ নেপাল।

গতকাল (বুধবার) দেশে ফেরার পর সাফ চ্যাম্পিয়ন মেয়েদের উষ্ণ সংবর্ধনা দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys