1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

নবাবগঞ্জ উপজেলায় নারী উদ্যোক্তাদের মটিভেশনাল প্রোগ্রাম

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ২৭ আগস্ট, ২০২২

নিউজ ডেস্ক: ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নারী উদ্যোক্তা তৈরির লক্ষে সব বয়সী নারীদের জন্য সম্পুর্ন বিনামূল্যে হ্যান্ড পেইন্ট ও ব্লক প্রশিক্ষণ, কিভাবে নারী উদ্যোক্তা হওয়া যায় গাইড লাইন, প্রডাক্ট ব্রান্ডিং, মার্কেটিং ও উদ্যোক্তাদের জন্য বিশেষ মটিভেশনাল প্রোগ্রাম এর আয়োজন করেছে।

 

 

নারীর ক্ষমতায়নে গ্রাম ভিত্তিক মোটিভেশনাল কার্যক্রম ইনভিশন একশন রিওয়ার্ড এ্যাসেট (ইয়ারা) ও সাংস্কৃতিক শিক্ষা প্রতিষ্ঠান নবাবগঞ্জ ললিত কলা একাডেমি (নাফা)। ২৬ আগষ্ট শুক্রবার বিকাল ৪টায় কলাকোপা কোকিলপ্যারি উচ্চ বিদ্যালয় এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ এ অংশগ্রহনকারীরা কাজ জমা দিয়ে সার্টিফিকেট ও পুরস্কার অর্জন করবেন। প্রগ্রামটি পরিকল্পনা ও পরিচালনা করেছেন ইয়ারার প্রতিষ্ঠাতা ও নাফার সাধারণ সম্পাদক, সায়মা রহমান তুলি।
তুলি বলেন নারীর ক্ষমতায়নের উদ্দেশ্য এ ২০২০ সালে নিজেই গড়ি নিজের জীবন স্লোগানে, তিনি মটিভশনাল কার্যক্রম ইয়ারা গড়ে তুলেন, ইয়ারা সংগঠন টি কাজ করছে প্রত্যন্ত অঞ্চলের নারীর ক্ষমতায়নে।

নারীকে সাবলম্বী হতে হলে দক্ষতা অর্জন করা জরুরী। ইয়ারা ও নাফা বছরব্যাপী নারী উদ্যোক্তা গড়ার প্রজেক্ট হাতে নিয়েছে যা বাস্তবায়ন এর মাধ্যমে সম্ভব হবে নারীর যথাযথ ক্ষমতায়ন। প্রগামটিতে প্রশিক্ষন প্রদান করেন ওয়্যার এন্ড স্মার্ট এর কর্নধার নারী উদ্যোক্তা সুমালীয়া আফ্রিন। উদ্যোক্তাদের গাইড লাইন শীর্ষক বিশেষ বক্তব্য রাখেন নারী উদ্যোক্তা বিলকিস চৌধুরী। অনুষ্ঠানে বিভিন্ন বয়সী ৫০ জন নারীকে প্রশিক্ষণ দেওয়া হয়।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাফার সভাপতি জনাব শফিউর রহমান তোতা, কলাকোপা কোকিলপ্যারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব শাহ আলম। অংশগ্রহনকারীরা নারীরা জানান সম্পুর্ন বিনামূল্যে প্রশিক্ষণ সহ উদ্যোক্তা হবার গাইড লাইন শিখতে পারলেন তারা। এসব প্রগাম আরো বেশি বেশি হওয়া প্রয়োজন। প্লান থাকলেও সাহসের অভাবে এত দিন যে কাজ করা হয় নি তারা আশা করেন এবার তারা ব্যবসা শুরু করতে পারবেন। পরবর্তী ট্রেনিং আর্টিফিশিয়াল গহনা তৈরি অনুষ্ঠিত হবে ২৩ সেপ্টেম্বর, শুক্রবার সকাল ১০.০০ টায় কলাকোপা কোকিলপ্যারী উচ্চ বিদ্যালয় এ।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys