1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

ঘন কুয়াশায় ফ্লাইট শিডিউল লন্ডভন্ড

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩

নিউজ ডেস্ক: ঘন কুয়াশার কারণে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের সব বিমানবন্দরের ফ্লাইট শিডিউল লন্ডভন্ড হয়ে পড়েছে। শনিবার রাত থেকে রোববার সন্ধ্যা পর্যন্ত বেশিরভাগ ফ্লাইটের শিডিউল পরিবর্তন করতে হয়েছে। একাধিক ফ্লাইট বাতিলও করা হয়েছে।

কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইট ১৬ ঘণ্টা পর যাত্রা বাতিল করেছে। এই পুরো সময় যাত্রীরা বিমানবন্দরে অপেক্ষা করেছেন। এই সময় তাদের মানবেতর জীবনযাপন করতে হয়েছে। বিশেষ করে নারী ও শিশু যাত্রীদের চরম কষ্ট পোহাতে হয়েছে।

শনিবার রাত ৩টায় ওই ফ্লাইট ছাড়ার কথা। ফ্লাইটটি কুয়েত হয়ে লন্ডন যাওয়ার কথা ছিল। যাত্রীরা এই হিসাবে রাত ১১টা থেকে বিমানবন্দরে অপেক্ষা করছেন। রাত ৩টার পর জানানো হলো কুয়াশার কারণে তারা ফ্লাইট পরিচালনার ক্লিয়ারেন্স পাচ্ছে না। তারা যাত্রীদের বিমানবন্দরে অপেক্ষা করতে বললেন। এভাবে পরদিন অর্থাৎ রোববার বিকাল ৩টা পর্যন্ত অপেক্ষার পর তাদের জানানো হলো সন্ধ্যায় ফ্লাইট ছাড়া হবে। কিন্তু সন্ধ্যায় পর ওই ফ্লাইট বাতিল করা হয়েছে। এই সময়ে যাত্রীদের থাকা ও খাওয়ার কোনো ব্যবস্থা করা হয়নি।

রোববার এছাড়াও ২৫টির বেশি ফ্লাইট এই সময়ে নির্ধারিত গন্তব্যে অবতরণ করতে না পেরে অন্য বিমানবন্দরে অবতরণ করতে হয়েছে।

শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক মোহাম্মদ কামরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘সকাল থেকে ঘন কুয়াশার কারণে আটটি ফ্লাইট ডাইভার্ট করা হয়েছে। রোববার সকাল থেকে অন্তত ৮টি ফ্লাইট শাহজালালে নামতে না পেরে বিকল্প বিমানবন্দরে অবতরণ করেছে। এর মধ্যে কলকাতায় পাঠানো হয়েছে ৭টি আর ইয়াংগুনে পাঠানো হয়েছে ১টি ফ্লাইট। আর সাতটি ফ্লাইট নির্ধারিত সময়ে ঢাকা ছাড়তে পারেনি।’

কলকাতায় ডাইভার্ট করা ফ্লাইটগুলো হলো সালাম এয়ার, কুয়েত এয়ার, এয়ার অ্যারাবিয়া, জাজিরা এয়ারলাইন্স, গালফ এয়ার, মালিন্দো এয়ারলাইন্স এবং বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট।

এ ছাড়া এয়ার এশিয়ার একটি ফ্লাইট ইয়াংগুনে পাঠানো হয়েছে।

সকাল থেকে ঢাকা ছাড়ার অপেক্ষায় থাকা ওমান এয়ার, বাংলাদেশ বিমান, কাতার এয়ারওয়েজ, এমিরেটস এয়ারলাইন্স, সৌদিয়া এয়ারলাইন্স, হিমালয়ান এয়ারলাইন্স এবং ফ্লাই দুবাইয়ের ফ্লাইট সময়মতো যাত্রা শুরু করতে পারেনি।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys