1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইজিং স্টার ক্রিকেট ক্লাব ফ্রান্সের বর্ষপূর্তি ও জার্সি উন্মোচন ফ্রান্সে প্যারিস বাংলা প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

‘কুমিল্লা বিভাগ’ বাস্তবায়নে ফ্রান্সে আলোচনা সভা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

নিউজ ডেস্ক: ‘কুমিল্লা’ নামে বিভাগ বাস্তবায়নের দাবীতে গতকাল ৪ সেপ্টেম্বর ফ্রান্সে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এই সভা অনুষ্ঠিত হয় ফ্রান্সের রাজধানী প্যারিসের এক অভিজাত হলে।

কুমিল্লা বিভাগ বাস্তবায়ন পরিষদ ফ্রান্সের আহ্বায়ক মোহাম্মদ আলী ভুট্টোর সভাপতিত্বে অধ্যাপক সাংবাদিক অপু আলম এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযুদ্ধা আ ক ম বাহা উদ্দিন বাহার, এম পি।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম, সাধারণ সম্পাদক দিওয়ার হোসেন কয়েছ, সংগঠনের পৃষ্ঠপোষক শাহ গ্রুপের চেয়ারম্যান সাত্তার আলী সুমন, বিশিষ্ট ব্যবসায়ী হাসান মাহমুদ দুলাল।

সৈয়দ ফয়সাল ইকবাল হাশমি, আবু মোর্শেদ পাটোয়ারী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ জামাল খান, শাহীন আরমান চৌধুরী,কামাল মিয়া, উবায়দুল্লাহ,ইব্রাহিম খলিল, আশিকুর রহমান আশিক, আনোয়ার হোসেন, এনামুল হক ইমন, জাহিদুল ইসলাম শহীদ, উম্মে হাবিবাসহ বিশিষ্ট ব্যবসায়িক সামাজিক রাজনৈতিক ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন রিপন মজুমদার, সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়।পরে জাতীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি কে গণসংবর্ধনা জানান নেতৃবৃন্দ।

 

অনুষ্ঠানে বক্তারা কুমিল্লা নামে বিভাগ চান সে প্রস্তাব নিয়েই বক্তব্য রাখেন এবং মাননীয় প্রধানমন্ত্রী এর কাছে আবেদন রাখেন। প্রধান অতিথি আ’ক’ম বাহা উদ্দিন বাহার এম পি বক্তব্যে বলেন আমি কুমিল্লা বিভাগ বাস্তবায়নের লক্ষ্যে দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছি এবং ইতিমধ্যে আপনারা জানেন প্রধানমন্ত্রীর কাছে তা উপস্থাপন করেছি।

 

এই লক্ষ্যে আমি কাজ করছি। কুমিল্লার নামে বিভাগ চাই এই স্লোগান নিয়ে আমি এগিয়ে যাব ততদিন পর্যন্ত আমাদের দাবি বাস্তবায়ন না হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে প্রবাস থেকেও আপনাদের সকলের সহযোগিতা একান্ত প্রয়োজন আজ আমরা যে যে অবস্থানে আছি আমাদের মনে রাখতে হবে আমরা ৩০ লক্ষ শহীদের কাছে ঋণী, সেই ঋণ আমাদের শোধ করতে হবে।

 

তিনি কুমিল্লা বিভাগের ইতিহাস ঐতিহ্য তুলে প্রায় একঘন্টার উপর বক্তব্য রাখেন বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ মূলক আলোচনা করেন।

 

সংগঠনের পৃষ্ঠপোষক শাহ গ্রুপের চেয়ারম্যান সাত্তার আলী সুমন বলেন, ‘কুমিল্লার ইতিহাস ঐতিহ্য সবারই জানা আছে, আমি নতুন করে কিছুই বলতে চাই না। আর যা বলার আছে সবকিছু আমাদের প্রাণের নেতা, প্রিয় নেতা আ’ক’ম বাহা উদ্দিন বাহার এম পি সাহেব বলে দিয়েছেন। আমাদের দাবী একটাই কুমিল্লা নামেই বিভাগ চাই।’

 

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys