1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

কান উৎসবে ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার উদ্বোধন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ২২ মে, ২০২২

নিউজ ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমাটির ট্রেলার উদ্বোধনের মাধ্যমে বিশ্ব সিনেমা অঙ্গনে ধ্বনিত হলো বঙ্গবন্ধু বায়োপিকের আগমন বার্তা। গত মঙ্গলবার ফ্রান্সে কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসর বসেছে। এ আসরের তৃতীয় দিন বৃহস্পতিবার ভারতীয় প্য‌াভি‌লিয়নে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় বাংলাদেশ-ভারতের যৌথ উদ্যোগে নি‌র্মিত ‘মু‌জিব এক‌টি জা‌তির রূপকার’ সিনেমা‌টির ট্রেলার উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুববিষয়ক ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ সিং ঠাকুর।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, মু‌জিব চলচ্চিত্রটিতে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের জীবন, জাতির জন্য সংগ্রাম থেকে বিজয় ও পরম আত্মত্যাগের চিত্র ফুটে উঠেছে। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, ভারত সরকার, সিনেমাটির নির্মাতা, পরিচালক, শিল্পী-কলাকুশলীসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান তথ্যমন্ত্রী।

ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুববিষয়ক ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ সিং ঠাকুর বলেন, বাংলাদেশের সঙ্গে বঙ্গবন্ধুর জীবন‌চিত্র নির্মাণের এ কাজকে তাদের জন্য অনেক গর্বের বলে তিনি মনে করেন।

ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার মোহাম্মদ তালহা, ভারতের রাষ্ট্রদূত জাবেদ আশরাফ, ভারতের তথ্য ও সম্প্রচার স‌চিব অপূর্ব চন্দ্র,‌ সিনেমার প‌রিচালক শ্যাম বেনেগাল, ‌নির্বাহী প্রযোজক এফ‌ডি‌সির ব্যাবস্থাপনা প‌রিচালক নুসহাত ইয়াস‌মিন,বঙ্গবন্ধুর চ‌রিত্রে অভিনেতা আরেফিন শুভ,বঙ্গমাতার চ‌রিত্রে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, চিত্রনাট্যকার অতুল তিওয়ারী ও শামা জায়েদি, বাংলা‌দেশ অং‌শের কা‌স্টিং প‌রিচালক বাহান উদ্দিন খেলন অনুষ্ঠানে অংশ নেন।

২০২১ সালের শুরুতে সিনেমাটির চিত্রধারণ শুরু হয়। এ বছরেই ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। আরেফিন শুভ ও তিশার পাশাপাশি শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ শতাধিক বাংলাদেশি সিনেমাটিতে অভিনয় করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys