1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

উদীচী ফ্রান্স সংসদের বৈশাখী মেলা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

নিউজ ডেস্ক: মঙ্গল শোভাযাত্রা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পিঠা পুলির প্রতিযোগিতা আয়োজনের মধ্য দিয়ে ফ্রান্সের উবারভিলিয়ে শহরে উদীচী ফ্রান্স সংসদ আয়োজন করলো বাংলাদেশের সবচেয়ে বড় অসাম্প্রদায়িক উৎসব ‘ বৈশাখী মেলা।

 

সাংস্কৃতিক অনুষ্টানে ছিলো – বাংলা ভাষা ও সাংস্কৃতিক কেন্দ্র এবং উদীচী ফ্রান্স পরিবারের শিশু কিশোরদের গান, নৃত্য, কবিতা ও শ্রুতি নাটকের চমৎকার পরিবেশনা। এবং উদীচীর শিল্পীবৃন্দের গান, নৃত্য ও নাটক নিয়ে বিশেষ আয়োজন।

শুরূতেই শিশুকিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেই এদেশে বেড়ে উঠা শিশু কিশোররা। এরপর সকলের অংশগ্রহনে মংগল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

ফ্রান্স উদীচীর সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন হাওলাদার এর সঞ্চালনায় সংগঠনের সভাপতি কিরন্ময় মন্ডল এর সভাপতিত্বে ছোট্ট আলোচনা পর্বে অংশ নেন উবারভিলিয়ের La Maison des langues et des cultures, এর পরিচালক কার্লোস সামেদু, ফ্রান্সের উবাভিলিয়ে শহরে অবস্থিত ” Villes des Musiques du Monde এর পরিচালক “, উবারভিলিয়ে মেরির Vie Associative এর কর্মকর্তা হাল্ফ রাফমেন, জিং ইয়াং সহ আরও অনেকে।

 

সংগঠনের কোষাধ্যক্ষ শম্পা বড়ুয়া এবং সাংস্কৃতিক বিভাগের সম্পাদক সাইফুল ইসলাম এর সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের সংগীত পরিচালনায় ছিলো সংগঠনের সহ সমাপতি সাগর বড়ুয়া এবং সহ সভাপতি রোজী মজুমদার। নৃত্য পরিচালনা ও পরিকল্পনায় ছিলো সংগঠনের নৃত্য বিচাগের সম্পাদক জি এম শরিফুল ইসলাম। কবিতা আবৃত্তির পরিকল্পনায় ছিলো সংগঠনের কোষাধ্যক্ষ শম্পা বড়ুয়া। এবং শ্রুতি নাটকে নাট্যকার ও পরিচালক ছিলেন বাংলা ভাষা ও সাসংস্কৃতিক কেন্দ্রের শিক্ষক রোমানা আফরোজ।

 

এছাড়াও মেলার মঞ্চসজ্জা এবং ভেন্যু পরিকল্পনায় ছিলো মঞ্চ ও আপ্যায়ন বিভাগের সম্পাদক দুলাল চন্দ মিশেন। ভেন্যু ব্যবস্তাপনায় ছিলো সংগঠনের উপিদেস্টা মন্ডলীর সদস্য রজত রায় রাজু এবং সলিমুল্লাহ সিদ্দিকী রানা।

বৈশাখী মেলার অন্যান্য আকর্ষনের মধ্যে ছিলো দেশীয় মুখরোচক খাবার দেশীয় পন্যের সমাহার।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys