1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩১ অপরাহ্ন

ইতালিতে বিক্ষোভ, পুলিশের সঙ্গে সংঘর্ষ

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

নিউজ ডেস্ক: করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় কড়াকড়ি আরোপের ঘোষণা দিয়েছে ইউরোপের দেশ ইতালি। আর সেই কড়াকড়ি দেখে ক্ষোভ বাড়ছে জনগণের মধ্যে। আর সেই ক্ষোভ থেকেই পুলিশের সঙ্গে সংঘর্ষ হতে দেখা গেছে উত্তর ইতালির বিভিন্ন অঞ্চলে। এতে আহত হয়েছেন অনেকে।

বহু দোকানে লুটপাট চালিয়েছেন বিক্ষোভকারীরা। বিক্ষুব্ধদের নিয়ন্ত্রণ করতে মিলানে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। মিলানের রাস্তায় মশাল মিছিল করেছে স্থানীয় মানুষ। অল্প বয়সী ছেলে-মেয়ে থেকে বয়স্ক নাগরিকরাও ছিলেন মিছিলে।

ইতালিতে নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বার এবং রেস্তোরাঁগুলো সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ করে দেয়ার নির্দেশ দেয় সরকার। পাশাপাশি সিনেমা জিম সুইমিংপুল বন্ধ রাখতে বলা হয়েছে। এসবেই প্রবল আপত্তি বিক্ষোভকারীদের। পুলিশ ইতিমধ্যেই ২৮ জন বিক্ষোভকারীকে আটক করেছে। এদের মধ্যে১৮ জন ইতালির নাগরিক এবং ১০জন বিদেশি। ১৩ জন নাবালক।

কয়েকদিন আগেই ফ্রান্সের নটি শহরে বিধি নিষেধ আরোপ করা হয়েছে। আবার জার্মানিতে লাফিয়ে বাড়ছে সংক্রমণের মাত্রা। জার্মানির অর্থনীতি স্বাভাবিক অবস্থায় ফেরার পথে নতুন বাধা হয়ে দাঁড়াচ্ছে এই সংক্রমণ। গোটা ইউরোপের অর্থনীতি ঘুরে দাঁড়ানোর আশা জাগিয়ে ছিল এবার সেটা কিছুটা ধাক্কা খাবে বলে মনে করা হচ্ছে। জার্মানিতে ২৮০টি অঞ্চল হট স্পট হিসেবে চিহ্নিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys