1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

আরও ৮ দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্য পদ থেকে সম্প্রতি অব্যাহতি পাওয়া হেলেনা জাহাঙ্গীরের আরও আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পৃথক মামলায় আজ মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন।

অবৈধ জয়যাত্রা টিভি চ্যানেলের বিরুদ্ধে করা মামালায় তদন্তকারী কর্মকর্তা পল্লবী থানার পরিদর্শক (অপারেশন) ইয়ামিন কবির সাত দিনের রিমান্ড আবেদন করেন। প্রতারণার অপর মামলায়ও সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

এদিকে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় পাঁচ দিনের ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। এর শুনানি হবে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসীর আদালতে।

এর আগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিন দিনের রিমান্ড শেষে এ আসামিকে আজ আদালতে হাজির করা হয়। গত ৩০ জুলাই ওই রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

রিমান্ড আবেদনে বলা হয়, ‘হেলেনা জাহাঙ্গীর অনলাইন ভার্চুয়াল জগতে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী, দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সম্পর্কে মানহানিকর ও মিথ্যা তথ্য প্রকাশ ও প্রচারের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো বা বিশৃঙ্খলা সৃষ্টি করে। জানা যায়, আসামি গোপনে সরকারবিরোধী কার্যকলাপ ও পরিকল্পনায় লিপ্ত।’

আরও জানা যায়, আসামির সঙ্গে কোনো সন্ত্রাসী গোষ্ঠী এবং মহল দেশের শান্তি-শৃঙ্খলা নষ্ট করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। মামলার ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদে তা স্বীকার করলেও তার সঙ্গে জড়িত সন্ত্রাসী গোষ্ঠী এবং দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিকারী দল, গোষ্ঠী, সংস্থা সম্পর্কে কোনো তথ্য প্রদান করে নাই।’

ওই দিন আদালতে হেলেনা জাহাঙ্গীর বলেন, ‘আমি সরকারের লোক। সরকারের সাথেই আছি। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করেই রাজনীতি করি। আমি আওয়ামী লীগের একজন কর্মী। প্রধানমন্ত্রীর সাথে আমি ২৫টা দেশ সফর করেছি। আর আমাকে যে বহিষ্কার করা হয়েছে তার কাগজ আমি এখনো পায়নি। কাজেই আমি এখনো আওয়ামী লীগের সাথেই আছি।’

তিনি বলেন, ‘আমি সরকারের বিরুদ্ধে কোনো কথা বলিনি। বরং কেউ যদি আমেরিকা, কানাডা থেকে সরকারের বিরুদ্ধে প্রোপাগান্ডা চালায়, সরকারের বিরুদ্ধে কথা বলে আমি তার প্রতিবাদ করেছি। আমি সরকারের বিরুদ্ধে কোনো কথা কখনো বলিনি।’ এরপর আদালত হেলেনা জাহাঙ্গীরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১-এর অভিযানে গত ২৯ জুলাই দিবাগত রাতে রাজধানীর গুলশান-২ এলাকার ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাড়ি ‘জেনেটিক রিচমন্ড’-এ অভিযান পরিচালনা করে হেলেনা জাহাঙ্গীরকে (৪৯) গ্রেপ্তার করা হয়। অভিযানে ১৯ বোতল বিদেশি মদ, একটি ক্যাঙ্গারুর চামড়া, একটি হরিণের চামড়া, দুটি মোবাইলফোন, ১৯টি চেক বই ও বিদেশি মুদ্রা, দুটি ওয়াকিটকি সেট এবং জুয়া (ক্যাসিনো) খেলার সরঞ্জামাদি ৪৫৬টি চিপস জব্দ করা হয়।

পরবর্তীতে ২৯ জুলাই দিবাগত মধ্যরাতে জয়যাত্রা টেলিভিশন স্টেশনেও অভিযান পরিচালনা করা হয়। পরে রাতেই র‌্যাব-৪ বিটিআরসির সহযোগিতায় মিরপুরে অবস্থিত হেলেনা জাহাঙ্গীরের অনুমোদনহীন জয়যাত্রা টেলিভিশন স্টেশন সিলগালা করে এবং অবৈধ মালামাল জব্দ করে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys