1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

আমার বিশেষ অঙ্গের কারণে পারিশ্রমিক কম পাই

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

নিউজ ডেস্ক: ‘ডোন্ট লুক আপ’ সিনেমায় সহ-অভিনেতা লিওনার্দো ক্যাপ্রিওর থেকে পাঁচ মিলিয়ন ডলার কম বেতন দেওয়া হয়েছিল, এমন একটি প্রতিবেদনের প্রতিক্রিয়া জানানোর কয়েক মাস পর আবারও সেই বিষয়ে বেশ বিস্ফোরক মন্তব্য করেছেন হলিউডের শক্তিশালী অভিনেত্রী জেনিফার লরেন্স।

সম্প্রতি ‘ভোগ’-এর একটি নতুন সাক্ষাৎকারে অভিনেত্রী জেনিফার লরেন্স বলেন যে তিনি ‘তাঁর লিঙ্গের কারণে সেই লোকটির (ডি ক্যাপ্রিও) মতো বেতন পাবেন না। তিনি চেষ্টা করলেও বেতনের ব্যবধান থাকবেই। ’

‘ডোন্ট লুক আপ’ একটি ব্যঙ্গ-কমেডি চলচ্চিত্র যা পরিচালনা ও সহ-প্রযোজনা করেছেন অ্যাডাম ম্যাকে।

 

চলচ্চিত্রটিতে মেরিল স্ট্রিপ, জেনিফার লরেন্স, লিওনার্দো ডিক্যাপ্রিও, কেট ব্ল্যাঞ্চেট, রব মরগান, জোনাহ হিল, মার্ক রাইল্যান্স, টাইলার পেরি, টিমোথি চালামেট, রন পার্লম্যান, আরিয়ানা গ্র্যান্ডে এবং কিড কুডি অভিনয় করেছেন।
হলিউডে বেতনের ব্যবধান সম্পর্কে বলতে গিয়ে জেনিফার গণমাধ্যম ‘ভোগ’-কে বলেন, ‘আমি কতটা করি তাতে কিছু যায় আসে না। আমার লিঙ্গের কারণে আমি সেই লোকের (ডি ক্যাপ্রিও) মতো বেতন পাব না’।

গত বছর ভ্যানিটি ফেয়ার প্রতিবেদন প্রকাশ করেছিল যে জেনিফারকে ‘ডোন্ট লুক আপ’ সিনেমার জন্য ২৫ মিলিয়ন এবং লিওনার্দো ডিক্যাপ্রিওকে ৩০ মিলিয়ন দেওয়া হয়েছিল। সেই সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় জেনিফার তখন বলেছিলেন, ‘হ্যাঁ, আমিও দেখেছি। দেখুন, লিও আমার চেয়ে বেশি বক্স অফিস হিট নিয়ে এসেছে। আমি অত্যন্ত ভাগ্যবান এবং আমার চুক্তিতে খুশি। কিন্তু অন্যান্য পরিস্থিতিতে আমি যা দেখেছি এবং আমি নিশ্চিত যে কর্মক্ষেত্রের অন্য মহিলারাও দেখেছেন, সমান বেতনের বিষয়ে অনুসন্ধান করা অত্যন্ত অস্বস্তিকর। যদি আপনি এমন কিছু নিয়ে প্রশ্ন করেন যা অসম বলে মনে হয়, আপনাকে বলা হবে এটি লিঙ্গবৈষম্য নয়। কিন্তু তারা আপনাকে বলতে পারবে না যে এটি ঠিক কী!
জেনিফারকে পরবর্তী সময়ে দেখা যাবে লীলা নিউজেবাউয়ার পরিচালিত কজওয়ে’তে, যা একটি মনস্তাত্ত্বিক চলচ্চিত্র। সিনেমায় জেনিফার ছাড়া অভিনয় করবেন ব্রায়ান টাইরি হেনরি। আগামী মাসে এপল টিভি প্লাসে মুক্তি পাওয়ার কথা রয়েছে এটির।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys