1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

আগুন নিয়ে খেলবেন না: হামাস প্রধান

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ১৬ মে, ২০২১

নিউজ ডেস্ক: ফিলিস্তিনের গাজা উপকূলে আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। আজ রবিবার (১৬ মে) এ হামলা চালানোর পর ইসরায়েলের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন হামাসের প্রধান ইসমাইল হানিয়া।

তিনি ইসরায়েল প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে হুশিয়ার করে বলেন, ইসরায়েলিরা ভেবেছিল তারা আল–আকসা মসজিদ ধ্বংস করে দিতে পারবে। ভেবেছিল, তারা আমাদের জনগণকে গৃহহীন করতে পারবে। আমি নেতানিয়াহুকে বলছি— আগুন নিয়ে খেলবেন না।’

এর আগে, রোববার সকালে গাজার হামাসপ্রধান ইয়াহইয়া আল সিনওয়ারের বাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। স্থানীয় সময় রোববার (১৬ মে) ইসরায়েলি বিমান থেকে বাড়িটি লক্ষ্য করে বোমা নিক্ষেপ করা হয়।

রবিবারের এ হামলার ফলে গাজায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৫ জন। নিহত ফিলিস্তিনিদের মধ্যে ৪৯ শিশু রয়েছে। অন্যদিকে গাজা থেকে ছোড়া হামাসের রকেট হামলায় দুই শিশুসহ ১০ ইসরায়েলি নিহত হয়েছেন।

এদিকে, ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যকার চলমান সহিংসতার অবসান ঘটাতে আজ উভয় পক্ষের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে জাতিসংঘের সুরক্ষা কাউন্সিলের প্রতিনিধিদের।

ইসরায়েলি মানবাধিকার সংস্থা বি’সলেম অভিযোগ করেছে যে, গাজা উপকূলে ইসরায়েল যুদ্ধাপরাধ করছে। একইসঙ্গে তারা আন্তর্জাতিক সম্প্রদায়কে এর বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys