1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা-প্যারিস সরাসরি বিমান ফ্লাইট চালুর দাবী ফ্রান্সের সাংবাদিকদের আমাদের কথা‘র ঈদ সামগ্রী বিতরণ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

অনলাইনে নিবন্ধন ছাড়াই গ্রামের মানুষকে টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ২৫ জুলাই, ২০২১

নিউজ ডেস্ক: অনলাইনে নিবন্ধন ছাড়াই গ্রামের মানুষকে টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। অগ্রাধিকার দেওয়া হবে গ্রামের বয়স্ক মানুষদের। শনিবার বিকেলে এক ভার্চ্যুয়াল মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান। তিনি বলেন, জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে টিকা দেওয়া হবে। প্রয়োজনে পরে সেসব নাম অনলাইনে নিবন্ধন করে নেওয়া হবে ‘
স্বাস্থ্যমন্ত্রী জানান, সরকার করোনা মোকাবিলায় আগামী সপ্তাহ থেকে ভারত থেকে প্রতি সপ্তাহে ২০০ টন তরল অক্সিজেন আমদানি শুরু করতে যাচ্ছে। কেনা হচ্ছে ৪৩টি অক্সিজেন জেনারেটর। সামনের মাসে টিকার মজুত হবে ১ কোটি ২০ লাখ। আরও ২১ কোটি টিকার প্রতিশ্রুতি পাওয়া গেছে।

স্বাস্থ্যমন্ত্রী ২১ কোটি টিকার প্রতিশ্রুতির কথা তুলে ধরে জানান, ৩ কোটি চীন, ৩ কোটি অ্যাস্ট্রাজেনেকা, ৭ কোটি মডার্না, ১ কোটি রাশিয়া এবং ৭ কোটি জনসন অ্যান্ড জনসন। দেশে করোনা সংক্রমণের হার বেড়ে গেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রথম ঢেউয়ের সংক্রমণ কমে যাওয়ার সময়ের সঙ্গে তুলনা করলে দেখা যায়, এখন সংক্রমণ বেড়েছে ৬–৭ গুণ, মৃত্যু বেড়েছে ১০ গুণ, হাসপাতালে শয্যার চাহিদা বেড়েছে ১০ গুণ এবং অক্সিজেনের চাহিদা বেড়েছে ৪–৫ গুণ।

‘কোভিডের তৃতীয় ঢেউ মোকাবিলায় কোভিড-১৯ সংক্রমণের ঊর্ধ্বগতি প্রতিরোধ, অক্সিজেন–সংকট, হাসপাতালের সুযোগ-সুবিধা ও শয্যাসংখ্যা বৃদ্ধি’ শীর্ষক এই ভার্চ্যুয়াল সভা আয়োজন করে বাংলাদেশ বেসরকারি মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন। এতে সভাপতিত্ব করেন বিপিএমসিএর সভাপতি এম এ মুবিন খান।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys