1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৪৫ অপরাহ্ন

ফরিদপুরে দুই ব্যক্তির করোনা শনাক্ত

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০

নিউজ ডেস্ক: ফরিদপুরে দুই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে শনাক্ত করা হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) বিকালে জেলা সিভিল সার্জন ছিদ্দীকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্তদের একজনকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও অপরজনকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে নেয়া হচ্ছে।

আক্রান্ত ব্যক্তিরা হলেন-নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের বাসিন্দা। তাদের একজনের বয়স ৬২ ও অন্যজনের ৪৮ বছর।

ফরিদপুর সিভিল সার্জন ছিদ্দীকুর রহমান বলেন, ওই দুই ব্যক্তির উপাত্ত সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। প্রতিবেদন পাওয়া গেছে। দুইজনের ফল পজিটিভ এসেছে।

ডাঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) কাজী আবুল কালাম বলেন, ওই দুই ব্যক্তির মধ্যে একজন ঢাকা থেকে এবং অপরজন নারায়ণগঞ্জ থেকে এসেছেন। পাঁচ থেকে ছয় দিন আগে ওই দুই ব্যক্তি বাড়িতে আসেন। তারা বাড়িতে থাকতেন না।

ইউপি চেয়ারম্যান আরও বলেন, এ ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেতি প্রু এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা ওই দুই ব্যক্তির বাড়িতে এসে তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন করে দিয়েছেন। এলাকায় আসার পর তারা কাদের সাথে মেলামেশা ও চলাফেরা করেছেন তাদের সম্পর্কে তথ্য সংগ্রহ করছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, আমরা ওই দুই ব্যক্তির যাতায়াত সম্পর্কে তথ্য তালাশ করছি। প্রয়োজন হলে নগরকান্দা উপজেলা লকডাউন করে দেওয়া হবে।

জেলা প্রশাসক অতুল সরকার জানান, ঢাকা থেকে রিপোর্ট পাওয়ার পরেই উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে জেলা প্রশাসনের টিম ওই দুই ব্যক্তির বাড়িতে গিয়েছেন। তারা দুজনই মোটামুটি সুস্থ আছেন। তবে একজন অপেক্ষাকৃত অসুস্থ। অসুস্থ ব্যক্তিকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশনে এবং অপরজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে নিয়ে যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরো জানান, আমরা খোঁজ-খবর নিচ্ছি। যদি ওই ইউনিয়ন লকডাউন করলে সমাধান হয়, তাহলে ইউনিয়ন লকডাউন ঘোষণা করা হবে। অন্যথায় পুরো উপজেলাকে লকডাউন ঘোষণা করবে জেলা প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT