1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

দলের নাম ভাঙ্গিয়ে কাউকে ব্যবসা করতে দেয়া হবে না : ডেনমার্ক আ`লীগ

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২০

নিউজ ডেস্ক: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও সম্মেলন প্রস্তুতি সভার আয়োজন করে ডেনমার্ক আওয়ামী লীগ । ডেনমার্ক আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি এম এ লিঙ্কন মোল্লার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদের সঞ্চালনায় প্রথমে অমর শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও নৈশ ভোজের মধ্যদিয়ে শুরু হয় সম্মেলন প্রস্তুতি সভা।
সন্ধ্যা থেকে শিশু -যুবা -মহিলা-পুরুষসহ অসংখ্য দলীয় নেতা-কর্মিদের এক মিলন মেলায় পরিনত হয় – অনুষ্ঠানস্থল, চলে শেষরাত পর্যন্ত ।

জাতীয় সঙ্গীত , ৫২ থেকে ৭১, ৭৫- এর ১৫ই আগস্ট জাতির পিতা এবং তার পরিবারের শহীদ সদস্য , ৩রা নভেম্বর জাতীয় চার নেতাসহ , বাংলাদেশের স্বাধীনতা ও সার্বোভৌমত্ব রক্ষা করতে গিয়ে সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহত সকল শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিঃ নীরবতা ও দোয়ার পরে শুরু হয় আলোচনা সভা ।

 

আলোচনা করেন , ডেনমার্ক আওয়ামীলীগের উপদেষ্টা শাহব উদ্দিন ভুইয়া , তাইফুর রহমান ভুঁইয়া , মাসুদ চৌধুরী , মোঃ শফিকুল ইসলাম , মাহবুব আলম : সহ সভাপতি , আ ন ম আব্দুল খালেক আরিফ , মোহাম্মদ শহীদ , জাহিদ চৌধুরী বাবু , জামাল আহম্মেদ , নাসরু হক , অলিউল আজাদ লাভলু , অরুন দাস ; যুগ্ম সাধারন সম্পাদক সামি দাস , শরীফ তাহের কবীর ; সাংগঠনিক সম্পাদক মনজুর আহম্মেদ লিমন , টিপু গোমস্তা ; বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রেজাউল করিম রাজু ; কার্য নির্বাহী সদস্য , মনিরুজ্জামান মিলু , মোঃ মিজানুর রহমান, লিঙ্কন কুণ্ডুসহ প্রমুখ নেতৃবৃন্দ ।

বক্তারা বলেন, পৃথিবীর ইতিহাসে ভাষা ও স্বাধীনতার জন্য রক্তদান বাঙালী জাতির ইতিহাসকে গর্বিত করেছে । একুশ ছিলো বাংলাদেশের স্বাধীনতার প্রথম পদক্ষেপ । বায়ান্নের পথ বেয়েই এসেছে একাত্তর । ৫২-ভাষা শহীদের স্বপ্নের বাংলাদেশ বিনির্মানে জাতির জনক বঙ্গবন্ধু আমাদের একটি দেশ দিয়েছেন, আর বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলছেন।

বক্তারা, জ্ঞানগর্ব আলোচনা করে সর্বস্তরের বাংলা ভাষা চালুর দাবী জানিয়ে বলেন, উচ্চ আদালতসহ সরকারের সকল দাপ্তরিক কাজে বাংলা ভাষা প্রচলন করতে হবে । তারা বলেন , নিজের ভাষা ভালো মতো না শিখলে পারল , অন্য ভাষাও শিখা যায় না । বাংলা ভাষার আন্তর্জাতিক স্বীকৃতিসহ বাংলাদেশের সকল আন্তর্জাতিক অর্জন , জননেত্রী শেখ হাসিনা সরকারের সফলতা । পৃথিবীর বুকে বাংলাদেশ নাম প্রতিষ্ঠিত করেছেন বঙ্গবন্ধু ও তার কন্যা , বাঙালীর আশা ভরসার শেষ ঠিকানা জননেত্রী শেখ হাসিনা ।

দ্বিতীয় পর্বে , ডেনমার্ক আওয়ামী লীগের সকল সদস্যদের নিয়ে সম্মেলন প্রস্তুতি সভা শুরু হয় ।
এতে , বর্তমান কমিটি পুরো মেয়াদকালের সম্পাদকীয় রিপোর্ট পেশ করেন, সংগঠনের সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ এবং সম্মেলন প্রস্তুতির ব্যাপারে সদস্যদের দেয়া প্রস্তাবগুলো উত্থাপন করেন ,সংগঠনের সভাপতি এম এ লিঙ্কন মোল্লা । তিনি সভার শুরুতে সকলের উদ্দেশ্যে প্রশ্ন করেন যে , সকলে যথাসময়ে সম্মেলন চান কিনা এবং সম্মেলন প্রস্তুতি কর্মকান্ড শুরু করতে চান কিনা ।

উপস্থিত সকলে হাত তুলে সায় দেন এবং সম্মেলনের সকল প্রস্তুতি গ্রহনের ব্যাপারে একমত হন ।
সভায় দলের নেতৃবৃন্দরা বলেন , ডেনমার্ক আওয়ামী লীগ একটি অনুমোদিত কমিটি , যা ২০১৭ সালের ৬ই মে জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন নেতা , সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শ্রী অনিল দাসগুপ্তের প্রত্যক্ষ নির্দেশ এবং তত্ত্বাবধায়নে সফল্ভাবে সম্পন্ন হয়। নেতৃবৃন্দরা , জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ,২০০৯ সালের আগে যারা দলের জন্য কাজ করছেন ,এমন ত্যাগী , পরীক্ষিত নেতা -কর্মিদের মুল্যায়ন করা এবং নব্য , সুবিধাবাদী , বিএনপি –জামাত প্রভাবিত কাউকে সদস্য করার ব্যাপারে সতর্ক থাকার আহবান জানান । যারা দলের সদস্য পর্যন্ত নন , এমন কাউকে দলের নামে দোকান খোলার সুযোগ দেয়া হবে না বলেও তারা হুশিয়ার করে বলেন, ওই সমস্তলোকদের রাজনৈতিকভাবে অতীতকর্মকান্ডের রিপোর্ট তৈরি করারও আহব্বান জানান । বিশেষ করে , ১৯৭৫ সালের ১৫ই আগস্ট , ২০০১ সালে বিএনপি –জামাতের দুঃশাসন এবং ১/১১ সেনা সমর্থিত সরকারের সময়ে তাদের ভুমিকা উল্লেখ করে রিপোর্ট তৈরির আহবান জানান ।
উপস্থিত সকলের সংখ্যাগরিস্টের মতামতের ভিত্তিতে উল্লেখযোগ্য সিদ্ধান্তগুলোর মধ্যে , ডেনমার্ক আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন , ২০শে জুন ২০২০ ; সদস্য পদ নবায়নের সর্বশেষ তারিখ , ১৫ই এপ্রিল ২০২০ ; সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান , জনাব শাহাব উদ্দিন ভুইয়া . সদস্য জনাব মাহবুব আলম ও জনাব ওলিউল আজাদ লাভলু ।

প্রধান নির্বাচন কমিশনার জনাব তাইফুর রহমান ভুঁইয়া ,সদস্য জনাব মাসুদ চৌধুরী ও জনাব শফিকুল ইসলাম । কাউন্সিলার হবার যোগ্যতা ডেনমার্ক স্থায়ীভাবে বসবাসের অনুমতি থাকতে হবে অথবা ডেনমার্কে রাজনৈতিক আশ্রয় লাভ করেছেন অথবা বৈধভাবে ডেনমার্ক ৫ বছর বসবাস করছেন , সেই সমস্ত সদস্য ডেনমার্ক আওয়ামী লীগের কাউন্সিলার হবেন ।
প্রেস বিজ্ঞপ্তি ।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT