1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০২:০৫ অপরাহ্ন

দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত ১৬ জন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০

নিউজ ডেস্ক: দক্ষিণ কোরিয়ায় নতুন করে আরো একজন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। ৪২ বছর বয়সী ওই নারী গত মাসে থাইল্যান্ড সফরে গিয়ে এই ভাইরাসে আক্রান্ত হন বলে ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স জানিয়েছে।

মঙ্গলবার কোরিয়ার সেন্টারর্স ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন (কেসিডিসি) জানায়, ওই নারী থাইল্যান্ডে সফর শেষে গত ১৯ জানুয়ারি দেশে ফিরে আসেন। এরপর গত ২৫ জানুয়ারি তিনি ঠাণ্ডা ও জ্বরে আক্রান্ত হন। পরে মঙ্গলবার তার শরীরে করোনা ভাইরাসের জীবাণু সানাক্ত করেন স্থানীয় চিকিৎসকরা।

ওই নারী থাইল্যান্ড সফরকালে করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে ধারণা করছেন থাই রোগ নিয়ন্ত্রণ বিভাগের উপ-পরিচালক তানারক প্লিপাত-ও। থাইল্যান্ডের মোট ১৯ জন এই ভয়াবহ ভাইরাসে আ্রকান্ত হয়েছেন। চীনের বাইরে কোনো দেশে এটিই সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা। গত শুক্রবার থাইল্যান্ডে প্রথমবারের মতো করোনায় আক্রান্তের খবর পাওয়া যায়। ওইদিন এক ট্রাক্সিচালকের শরীরে করোনভাইরাস সনাক্ত করা হয়।

এদিকে হংকংয়ে করোনায় আক্রান্ত এক ব্যক্তি মারা গেছেন। সে দেশে এই ভাইরাসে এটিই প্রথম মৃত্যু ঘটনা। এর আগে সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছিলো। হংকংয়ে ওই একজনের মৃত্যুর ফলে করোনায় গোটা বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪২৭য়ে। এদের মধ্যে চীনেই মারা গেছেন ৪২৫ জন, যাদের বেশিরভাগই হুবেই প্রদেশর উহান শহরের বাসিন্দা।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT