1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৫:৫৮ অপরাহ্ন

কৃষ্ণাঙ্গদের পাশে দাঁড়াবে মাইক্রোসফট

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ৭ জুন, ২০২০

নিউজ ডেস্ক: কৃষ্ণাঙ্গদের জীবন মান উন্নয়নে ভূমিকা রাখবে মাইক্রোসফট। কাজটি করতে আরও উন্নত বিচার ব্যবস্থা আনার চেষ্টা, নিজেদের নিয়োগে মনোনিবেশ, বর্ণবৈষম্য রোধে কর্মরত সংস্থায় অনুদান এবং আরও বৈচিত্র্যময় সরবরাহকারীর কাছ থেকে পণ্য নেবে প্রতিষ্ঠানটি।

শুক্রবার সব কর্মীর উদ্দেশ্যে পাঠানো এক ইমেইলে এ বিষয়ে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সাত্যিয়া নাদেলা। এগুলোর পাশাপাশি নিজ আচার ব্যবহারের ব্যাপারেও সতর্ক হবেন বলে জানিয়েছেন তিনি। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

“আমাকে অবশ্যই বোধশক্তি ও সহমর্মিতার দিকে যাত্রা অব্যাহত রাখতে হবে এবং নিজের প্রতিটি পদক্ষেপ, যা করি এবং যা করি না, খতিয়ে দেখতে হবে, প্রতিদিন। আমার আফ্রিকান মার্কিনী ও কৃষ্ণাঙ্গ সহকর্মীদের কাছ থেকে শোনা এবং শেখার ব্যাপরটি তাদের অভিজ্ঞতা সম্পর্কে আরও ভালোভাবে বুঝতে সহায়তা করছে আমাকে। সুবিধার বাস্তবতা, অসমতা, বর্ণ এবং যে আচরণ আমি বিশ্বে দেখতে চাই তা সেভাবে গঠন করার ব্যাপারে আমার নিজস্ব অব্যাহত শিক্ষার পুরো দায়িত্ব আমার।” – এক ইমেইলে বলেছেন নাদেলা।

যুক্তরাষ্ট্রে, মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে পুলিশি নিপীড়নে মারা যান কৃষ্ণাঙ্গ ব্যক্তি জর্জ ফ্লয়েড। এরপর থেকেই ক্ষোভে ফুঁসছে পুরো যুক্তরাষ্ট্র, বিভিন্ন স্থানে চলছে প্রতিবাদ। এরই মধ্যে আওয়াজ তুলেছেন অ্যাপল প্রধান টিম কুক, গুগল প্রধান সুন্দার পিচাই, ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ। পৃথক পৃথক বিবৃতিতে নিজ নিজ অবস্থান জানিয়েছেন তারা।

নিজ ইমেইলে নাদেলা জানিয়েছেন, ঐতিহাসিকভাবেই যে কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলো কৃষ্ণাঙ্গপ্রধান, সেগুলোর সঙ্গে মাইক্রোসফট নিজেদের সম্পর্ক দৃঢ় করবে, নিজেদের সরবরাহ বৈচিত্র্য কর্মসূচীর ব্যাপ্তি বাড়াবে।

বর্তমানে মাইক্রোসফটের মোট পণ্য ও সেবার মাত্র দশ শতাংশ আসে অন্যান্য বৈচিত্র্যের জনগোষ্ঠীর কাছ থেকে।

এ ছাড়াও ‘ব্ল্যাক লাইভস ম্যাটার ফাউন্ডেশন’, ‘ইকুয়াল জাস্টিস ইনিশিয়েটিভ’, ‘ইনোসেন্স প্রজেক্ট’, ‘দ্য লিডারশিপ কনফারেন্স’, ‘মিনেসোটা ফ্রিডম ফান্ড’ এবং ‘এনএএসিপি লিগাল ডিফেন্স অ্যান্ড এডুকেশন ফান্ড’ সংস্থাগুলোর প্রতিটিতে আড়াই লাখ ডলার করে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মাইক্রোসফট।

মাইক্রোসফট কর্মীদেরকে প্রতিষ্ঠানটির বৈচিত্র্য এবং অন্তর্ভুক্তি কর্মসূচীতে অংশ নেওয়া আহবান জানিয়ে নাদেলা লিখেছেন, “বিশ্বকে বদলে দেওয়ার আগে আমাদের মধ্যে পরিবর্তন আনতে হবে”।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT