1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:১৭ অপরাহ্ন

অসিম মানবতার মানুষ ফ্রান্স ছাত্রলীগ’র ‘আশরাফ’

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০

নিউজ ডেস্ক: বর্তমান যোগে বিয়ের অনুষ্ঠানে সামাজিকতা রক্ষার স্বার্থে ও লোক দেখানো বিয়ের দাওয়াত দেয়া হয় সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তিদের। তবে এবার বিয়ের অনুষ্ঠানে অন্যরকম জাঁকজমকপূর্ণ থাকলেও এক ব্যতিক্রমি মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত দেখালেন বাংলাদেশ ছাত্রলীগ ফ্রান্স শাখার প্রতিষ্ঠাতা সভাপতি মৌলভীবাজারের সন্তান এম আশরাফুর রহমান।

সম্প্রতি দেশে এসে তিনি নিজ এলাকায় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বিয়ের পিঁড়িতে বসেন। আর ওই বিয়ের ওয়ালীমাতে উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা,রাজনীতিক, সাংবাদিক,ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এতিমদের বেশি প্রধান্য দিয়ে খাবার খাচ্ছেন এমন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হওয়ার পর অনেকেই আশরাফুর রহমানের মানবতার প্রতীক হিসেবে আখ্যায়িত করছেন।

বিয়ের ওয়ালীমাতে নজরে পড়লো আমন্ত্রিতদের মধ্যে সমাজের প্রতিষ্ঠিত নানা শ্রেনীর নেতৃবৃন্দদের প্রতি তেমন নজর না দিয়ে বর সাবেক ছাত্রলীগ নেতা আশরাফুর রহমান তাঁর নব-বিবাহিত স্ত্রীকে সাথে নিয়ে এক টেবিলে বসে বিপুল সংখ্যক এতিমদের সাথে নিয়ে খাবার খেয়ে তাদের সাথে ছবি তুলেন।

এমনকি এতিমদের নির্ধারিত বসা খাবার টেবিলে আশরাফ ও তাঁর স্ত্রী সার্বিস ম্যানের দায়িত্ব পালন করেন। এসময় ওয়ালিমাতে আসা অনেকেই ছাত্রলীগের সাবেক এই নেতার ব্যতিক্রমি মানবতা দেখে উপস্থিত সবাই মুগ্ধ হোন এবং প্রশংসা করেন।

জানা যায়, জনপ্রিয় ছাত্রনেতা আশরাফুর রহমান ছোটবেলা থেকে সমাজের অবহেলিত দারিদ্র,মানুষের বাসা-বাড়িতে গৃহকর্মী ও এতিমদের সব সময় সহায়তা করতেন। প্রবাস জীবনে থেকেও সেখান থেকে দেশের মানুষের কল্যাণময় কাজ করে যাচ্ছেন এবং সব সময় যোগাযোগ রাখেন।

এদিকে নবদম্পতির কাছে জানতে চাইলে তাঁরা তাদের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, তারা একে অপরকে পেয়ে খুশি। মানুষ মানুষের কল্যানে এই স্লোগানকে প্রতিষ্ঠিত করা মূল লক্ষ্য।সমাজসেবামূলক কর্মকান্ডে সব সময় সম্পৃক্ত থাকতে পারেন এই প্রত্যয় ব্যক্ত করেন। অার সমাজের নিরিহ অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তশালীদের প্রতি আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT