1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন

খোঁজ মিলেছে একসঙ্গে ‘৩ ডোজ’ টিকা নেওয়া সেই যুবকের

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

নিউজ ডেস্ক: নারায়ণগঞ্জে একসঙ্গে করোনাভাইরাসের একসঙ্গে ‘তিন ডোজ’ টিকা নেওয়া ওমর ফারুক নারায়ণগঞ্জ সদর উপজেলার ভুঁইগড় এলাকার জামাল হোসেন প্রধানের ছেলে। তার চার বছর বয়সী একটি ছেলে সন্তান আছে। ওমর ফারুকের বাবা পেশায় সিএনজি অটোরিকশা চালক।

ওমর ফারুকের পরিবার সূত্রে জানা যায়, দীর্ঘদিন বেকার থাকার পর সম্প্রতি সৌদি আরবে যাওয়ার ভিসা পান ওমর ফারুক। পরে টিকার জন্য নিবন্ধন করে গত ২৬ জুলাই বিএসএমএমইউতে টিকা নিতে গেলে তাকে একসঙ্গে তিন ডোজ টিকা দেওয়া হয়।

বিষয়টি সংবাদমাধ্যমে প্রকাশিত হলে ব্যাপক আলোচনার-সমালোচনার সৃষ্টি হয়। পরে বুধবার মেডিকেল টিম পরিচয়ে অজ্ঞাত ব্যক্তিরা বাড়ি থেকে তাকে তুলে নিয়ে যায়। দিনব্যাপী উদ্বেগ-উৎকণ্ঠার পর রাত ৮টার দিকে বাবা-মায়ের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন ওমর ফারুক।

ওমরের বোন ফারজানা আক্তার জানান, ওমর ফোনে বলেছে, সে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে রয়েছেন এবং তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ কোনো তথ্য দিতে পারেননি। এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষেরও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে, গত বুধবার (২৮ জুলাই) বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম একসঙ্গে তিন ডোজ টিকা দেওয়ার বিষয়টি গুজব বলে দাবি করেছিলেন। তিনি বলেছিলেন, ‘এমন ভুল হবার সম্ভাবনা নেই।’

তবে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ কিছুটা নরম সুরে বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখা হবে। এটি বড় ধরনের ভুল হয়েছে। তিন ডোজ টিকা দেওয়া ব্যক্তিকে পর্যবেক্ষণে রাখতে হবে। তিন ডোজ টিকা নেওয়ার কিন্তু কোনো নিয়ম নাই এবং একটা ডোজ নিয়ে ২১ দিনের মধ্যে নেওয়ার নিয়ম নাই।’

এর আগে গত সোমবার (২৬ জুলাই) বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় টিকা কেন্দ্রে ওমর ফারুককে এক সঙ্গে তিন ডোজ টিকা দেওয়ার অভিযোগ ওঠে। ওমর ফারুক বলেন, ‘আমি যখন টিকা কেন্দ্রে ঢুকলাম তখন আমাকে একজন বলল ডান সাইডের কর্নারে যেতে। ওইখানে যখন টিকা দেওয়া শেষ হলো জিজ্ঞেস করলাম, কোথায় যাব? উনি বলল, সামনের দিকে। সামনে আসলাম, ওইখানেও একটা টিকা দিল। ওনাকে জিজ্ঞেস করলাম কোথায় যাব উনিও বলল সামনের দিকে যেতে। সামনে আসলাম আর কিছু জিজ্ঞেস করে নাই। আরেকটা টিকা দিয়ে দিছে। মোট তিনবার টিকা দিয়েছে। বাইরে এসে যখন বাকিদের জিজ্ঞেস করলাম আপনার কয়বার টিকা দিয়েছে, ওনারা বলল একবার টিকা দিয়েছে।’

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys