1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
রবিবার, ১২ মে ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

‘অভিবাসী প্রত্যাশীদের প্রয়োজন কারিগরি শিক্ষা”

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ২২ জুন, ২০২১

নিজস্ব প্রতিবেদক: ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার শনিবার (১৯ জুন) রাজধানীর বিকেটিটিসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটির আয়োজন করেন বাংলাদেশ কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

 

অনুষ্ঠানে ঢাকা বিভাগের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমইটির মহাপরিচালক মো. শহীদুল আলম এনডিসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমইটি’র অতিরিক্ত মহাপরিচালক মীর খায়রুল আলম, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক প্রশিক্ষণ মো. শাকাওয়াৎ আলী প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কোরিয়ান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী মো. লুৎফর রহমান।

কারিগরি শিক্ষার প্রতি আরও মনোযোগী হওয়ার আহবান জানিয়ে প্রধান অতিথি বিএমইটির মহাপরিচালক মো. শহীদুল আলম এনডিসি বলেন, সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে অভিভাবকেরা ব্যস্ত। তবে দিন পাল্টেছে। এখন শুধু শিক্ষিত হলেই চলবে না কর্মক্ষেত্রে সফলতা পেতে শিক্ষার পাশাপাশি দক্ষতা অর্জনের বিকল্প নেই।

সাধারণ শিক্ষায় উচ্চ শিক্ষিত হয়ে অনেকে বেকার ও দুঃসহ জীবনযাপন করছেন। এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে হলে কারিগারি শিক্ষায় নিজেকে দক্ষ হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে।

কর্মশালায় কারিগরি শিক্ষার ওপর জোর দেন বক্তারা। তারা বলেন, দেশের প্রতিটি জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে রয়েছে। অর্থনৈতিক ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এসব কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জনের পর বিদেশে যাওয়ার পরামর্শ দেন বক্তারা।

এ সময় জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বলেন, পারিবারিক, সামাজিক ও দেশের উন্নয়নে দক্ষ জনশক্তির বিকল্প নেই। বর্তমান সরকার জনসংখ্যাকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে নানামুখী উদ্যোগ নিয়েছে। প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশ যেতে বিদেশগামীদের প্রতি আহবান জানান তিনি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র ইন্সট্রাকটর লাভলী ইয়াসমীন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys