1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

১০ হাজার কর্মী ছাটাই করার পরিকল্পনা টাটা গ্রুপের

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ২৮ জুন, ২০২০

নিউজ ডেস্ক: করোনার জেরে লোকসান এড়াতে কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছে ভারতের বহুজাতিক কোম্পানি টাটা গ্রুপ। এরই মধ্যে গ্রুপের মালিকানাধীন সংস্থা থেকে এক হাজার কর্মীকে ছাঁটাই করা হয়েছে।

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে বিশ্বের অন্যান্য দেশের মতো ভারত সরকারও দেশজুড়ে ঘোষণা করেছে লকডাউন। এতে অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের মতো বিমান পরিষেবা, গাড়িশিল্প ও এরোস্পেস সংক্রান্ত একাধিক ব্যবসা ক্ষতিগ্রস্ত হয়েছে টাটা গ্রুপের। প্রতিষ্ঠানের আয়ে ভাটা পড়েছে। তাই এই পরিস্থিতিতে অস্তিত্ব টিকিয়ে রাখতে বাধ্য হয়েই ছাঁটাইয়ের পথে হাটছে টাটা গ্রুপ। ছাঁটাই তালিকার প্রথমেই রয়েছেন টাটার গাড়ি উৎপাদন ব্যবসায় যুক্ত চুক্তিবদ্ধ কর্মীরা।

ধারণা করা হচ্ছে, টাটা মোটরসের জাগুয়ার ল্যান্ড রোভার শাখায় কর্মরত উৎপাদন বিভাগের চুক্তিবদ্ধ কর্মীদের প্রথমে ছাঁটাই করা হবে। এছাড়া নেদারল্যান্ডসে টাটা গ্রুপের ইস্পাত উৎপাদন ব্যবসা থেকে ১০০০ থেকে ৯০০০ কর্মীকে ছাঁটাই করা হতে পারে বলেও ধারণা করা হচ্ছে। এর আগে ওই কর্মীদের ২০% পর্যন্ত বেতন কমানোর পরিকল্পনা হয়েছে।

যদিও লকডাউনের শুরুর দিকে টাটা গ্রুপ ঘোষণা দিয়েছিল যে, কোনো কর্মীকে ছাঁটাই করা হবে না এবং লোকসান সামলাতে কোনো সম্পত্তি বিক্রি করা হবে না। তবে আগের সিদ্ধান্তে স্থির থাকতে পারছে না টাটা।

এর আগে গত ১৬ জুন ব্রিটেনের বৃহত্তম গাড়ি উৎপাদন সংস্থা জাগুয়ার ল্যান্ড রোভার ব্র্যান্ড ৩০% লোকসান দেখার পরে এক হাজার কর্মীকে ছাঁটাই করেছে টাটা মোটরস।
ভারতে ২০২০ অর্থবছরে চতুর্থ মাস শেষে ৯৮৯৪ কোটি টাকা ক্ষতি হয়েছে টাটা মোটরসের। অথচ এক বছর আগে এই সময়ে ১১০০ কোটি টাকা লাভ করেছিল সংস্থাটি।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT