1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বুধবার, ২১ জুলাই ২০২১, ০৬:৩৪ পূর্বাহ্ন

সাংবাদিকের সঙ্গে তর্কাতর্কি, ব্রিফিং ছেড়ে চলে গেলেন ট্রাম্প

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ১২ মে, ২০২০

নিউজ ডেস্ক: করোনাভাইরাসে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রকে নিয়ে প্রশ্ন করায় সাংবাদিকের সঙ্গে কথা কাটাকাটির পর হুট করেই প্রেস ব্রিফিং ছেড়ে চলে গেছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

‘দ্য টেলিগ্রাফ’ পত্রিকা জানায়, সোমবার করোনাভাইরাস নিয়ে হোয়াইট হাউসের প্রেস ব্রিফিংয়ে সিবিএস নিউজের চীনা-বংশোদ্ভূত সাংবাদিক উয়েজা জিয়াংয়ের পশ্নে ক্ষুব্ধ হন ট্রাম্প।

উয়েজা প্রশ্ন রাখেন, ট্রাম্প কেন বার বার জোরগলায় দাবি করছেন যে, বিশ্বের অন্য দেশের চেয়ে করোনাভাইরাস পরীক্ষায় যুক্তরাষ্ট্র অনেক ভাল করছে? যুক্তরাষ্ট্রে এখনো প্রতিদিন মানুষ মরছে, এমন সময়ে ভাইরাস পরীক্ষা নিয়ে কেন এ প্রতিযোগিতা?

এতেই ক্ষিপ্ত হয়ে প্রেসিডেন্ট ট্রাম্প সাংবাদিক জিয়াংকে বলেন, “সারা পৃথিবীতেই মানুষ মারা যাচ্ছে। এ প্রশ্ন চীনকে করা উচিত। চীনকে একথা জিজ্ঞাসা করুন, আমাকে নয়, বুঝেছেন?।”

জিয়াং তখন তার জাতিগত পরিচয়ের কারণে ট্রাম্প এভাবে কথা বলছেন কিনা সে ইঙ্গিত দিয়ে বলে ওঠেন, “স্যার বিশেষ করে আমাকে এমন কথা কেন বলছেন?”

জবাবে ট্রাম্প বলেন, “আমি কাউকে উদ্দেশ্য করে বলছি না, এমন বাজে প্রশ্ন যে-ই করতে চায়, আমি তাকেই বলছি।”

জিয়াং এটি বাজে প্রশ্ন নয় বলে প্রতিবাদ করলে ট্রাম্প রেগে গিয়ে সিএনএন এর সাংবাদিক কেইটলিন কলিন্সকে প্রশ্ন করার আহ্বান জানান, পরক্ষণেই ভুরু কুচকে বলেন আর কেউ?

এসময় কলিন্স মাইক্রোফোন হাতে নিয়ে ট্রাম্পকে প্রশ্ন করতে উদ্যত হলে প্রেসিডেন্ট তাকে থামিয়ে দিয়ে, “না; হয়েছে’, বলেই আরেক সাংবাদিককে ডাকেন। কিন্তু এরপর আর প্রশ্নের অপেক্ষা না করে ব্রিফিং হঠাৎই শেষ করে বেরিয়ে যান ট্রাম্প।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT