1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:১৯ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৭৬ হাজার ছাড়ালো

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ৮ মে, ২০২০

নিউজ ডেস্ক: বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে প্রতিদিনই প্রায় এক লাখের মতো মানুষ আক্রান্ত হচ্ছে। এতে মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। গত বৃহস্পতিবারও গোটা বিশ্বের ৯৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। ওই সময়ে মারা গেছে আরো ৫ হাজার ৫৮৯ জন। এদের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। ফলে দেশটিতে করোনায় এ পর্যন্ত প্রায় ৭৭ হাজার মানুষ প্রাণ হারিয়েছে।

অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, করোনাভাইরাস মহামারিকে কোনও মতেই নিয়ন্ত্রণ করতে পারছে না যুক্তরাষ্ট্র। প্রতিদিনই দেশটিতে হাজার হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছে এবং মারা যাচ্ছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় মারা গেছে প্রায় ৭৭ হাজার মানুষ, অর্থাৎ ৭৬ হাজার ৯২৮ জন। এদের মধ্যে বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় মারা গেছে ২ হাজার ১২০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে আরও ২৯ হাজার ৫৩১ জন। ফলে সেখানে করোনায় আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ লাখ ৯২ হাজার ৬২৩ জন।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ১৭ হাজার ২৫০ জন। এখনও সে দেশের হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছে প্রায় ১০ লাখ করোনা রোগী। এদের মধ্যে ১৬ হাজার ৯৯৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

এ অবস্থার মধ্যেও বিভিন্ন অঙ্গরাজ্যের ওপর থেকে লকডাউন তুলে নেয়ার প্রস্ততি চলছে। ইতিমধ্যে গত সোমবার থেকে নির্দিষ্ট ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছে কমপক্ষে ছয়টি রাজ্য। আগামীতে এসব রাজ্যের সংখ্যা আরও বাড়বে।

কিন্তু সেখানকার স্বাস্থ্য বিশেষজ্ঞদের আশঙ্কা, বিভিন্ন অঙ্গরাজ্যের ওপর থেকে লকডাউন তুলে নিয়ে অর্থনীতির চাকা সচল করার পরই দেশটির করোনা পরিস্থিতি আরও ভয়ঙ্কর হয়ে উঠবে। এ নিয়ে দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলো সরকারকে একাধিকবার সতর্ক করে দিয়েছে। কিন্তু তাদের সতর্কবার্তা আমলে নিচ্ছেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি দেশের অর্থনীতির চাকা সচল করতে বদ্ধ পরিকর।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT