1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ১৭ মে ২০২১, ০৮:১৪ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে অনুদানের অর্থ কবে যেভাবে পাবেন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০

নিউজ ডেস্ক: যাদের সোশ্যাল সিকিউরিটি ও অ্যালিয়েন নাম্বার আছে যুক্তরাষ্ট্র সরকার তাদের জন্য ২২.২ ট্রিলিয়ন ডলারের প্রণোদনা ঘোষণা করেছে। ইতিমধ্যে ৮০ মিলিয়নেরও বেশি লোক তাদের যোগ্যতা অনুযায়ী অর্থ পেয়েছেন।

করোনাভাইরাস মহামারির কারণে অনুদিত বৃহত্তর এই বাজেটের সেই অর্থ যারা এখনো পান নাই, কবে পাবেন এমন অনেক প্রশ্নের উত্তর দিতে ইন্টারনাল রেভিনিউ সার্ভিস (আইআরএস) তাদের ওয়বেসাইটে একটি ট্র্যাকিং সিস্টেম চালু করেছে।

আপনি যদি ট্যাক্স রিটার্ন ফাইল না করেন থাকেন তবে আইআরএস তাদের অনলাইন পোর্টালে একটি নতুন শাখা উন্মুক্ত করেছে। যেখানে আপনি আপনার উদ্দীপনা অর্থ দ্রুত পেতে ব্যাংক অ্যাকাউন্টের তথ্য জমা দিতে পারবেন। তাদের ওয়েবসাইটে একটি আইডি খুলে সেখানে সাম্প্রতিক ঠিকানাও যুক্ত করতে পারেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আইআরএস-এর কাছে ৭ কোটি মানুষের ব্যাংক তথ্য নাই। তাদের চেকগুলো ডাক যোগে সরবরাহ করা হবে। যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথমবারের মতো চেকে প্রেসিডেন্টের নাম লেখা থাকবে।

সোমবারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইউএস ট্রেজারি বিভাগ আশা করে যে যোগ্য আমেরিকানদের একটি বৃহৎ সংখ্যাগরিষ্ঠ অংশ আগামী দুই সপ্তাহের মধ্যে তাদের উদ্দীপনা অর্থ পাবেন।
আইআরএস-এর তথ্য অনুযায়ী বাৎসরিক ৭৫ হাজার ডলার আয়কারি ১২ শত ডলার পাবেন। বিবাহিত দম্পতি পাবেন ২৪ শত ডলার এবং প্রতি ১৭ বছরের কম বয়সী শিশু সন্তানের জন্য পাবেন ৫ শত ডলার। যারা ২০১৮ এবং ২০১৯ সালের ট্যাক্স রিটার্ন করেছেন এবং যাদের ব্যাংকের তথ্য আছে তাদের আগে দেওয়া হচ্ছে।

https://sa.www4.irs.gov/irfof-wmsp/ এই ওয়েবসাইট ঠিকানা থেকে আপনার উদ্দীপনা অর্থ ট্র্যাকিং করতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT