1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১১ জুন ২০২১, ১১:৩৩ অপরাহ্ন

যথাযোগ্য মর্যাদায় ফ্রান্সে মহান বিজয় দিবস উদযাপন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের মহান বিজয়ের ৪৯তম দিবস উদযাপন করা হয়েছে। বিজয় দিবস উপলক্ষে দূতাবাস প্রাঙ্গণে সকালে রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন করেন।

পরে আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণীসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত এবং তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

করোনা পরিস্থিতির কারণে আলোচনা সভায় ভার্চুয়ালে অংশগ্রহণ করেন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ, আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, ফ্রান্স আওয়মী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, ব্যবসায়ী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন বলেন, ১১ ডিসেম্বর সৃজনশীল অর্থনীতির ক্ষেত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে পুরস্কার চালু করার সিদ্ধান্ত গ্রহণ করেছে ইউনেস্কো। ‘মুজিববর্ষে’ ইউনেস্কো বঙ্গবন্ধুকে এ অনন্য সম্মান প্রদান করল।

অনুষ্ঠানের শেষদিকে ইউনেস্কোর সৃজনশীল অর্থনীতির পুরস্কারের ওপর ভিত্তি করে দূতাবাস কর্তৃক নির্মিত একটি বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দূতাবাসের প্রথম সচিব দয়াময়ী চক্রবর্তী।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT