1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০২:২২ পূর্বাহ্ন

ফোনে বাইডেনকে যা বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

নিউজ ডেস্ক: অভিষেকের পর যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রথমবারের মতো ফোনে কথা বলেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

বিবিসির আজ রোববারের প্রতিবেদনে জানা যায়, ফোনালাপের পর বরিস জনসন টুইটে বলেন, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্কের বন্ধন আরও দৃঢ় হবে। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করেছে।

স্থানীয় সময় গত বুধবার প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন জো বাইডেন। আর কমলা হ্যারিস শপথ নেন ভাইস প্রেসিডেন্ট হিসেবে। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বলেছেন, তাঁদের অভিষেক অনুষ্ঠানের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র এক ধাপ এগিয়ে গেল।

ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র বলেন, জলবায়ু পরিবর্তন নিয়ে প্যারিস চুক্তিতে ও বিশ্ব স্বাস্থ্য সংস্থায় ফিরে আসার জন্য বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন জনসন। ওই মুখপাত্র আরও বলেন, ২০৫০ সালের মধ্যে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় পরিকল্পনা নেওয়ায় বাইডেনের প্রশংসা করেছেন বরিস জনসন।

ওই মুখপাত্র আরও বলেন, দুই দেশের মধ্যে প্রতিরক্ষা ও নিরাপত্তা খাতের সহযোগিতা নিয়ে আলোচনা হয়। দুই দেশের নেতারা ন্যাটো জোটের প্রতি দায়িত্বশীল থাকার অঙ্গীকার করেন। মানবাধিকার রক্ষা করা ও গণতন্ত্রের উন্নয়নের কথা বলেন।

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের সরকার মুক্ত বাণিজ্য চুক্তি নিয়েও আলোচনা করেছেন। বরিস জনসন যত দ্রুত সম্ভব বাণিজ্যিক সমস্যা সমাধানের অঙ্গীকার করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT