1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:৩২ অপরাহ্ন

কানাডা-যুক্তরাষ্ট্র সীমান্তে কড়াকড়ি আরও ৩০ দিন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো মঙ্গলবার বলেছেন, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্র চলমান কোভিড-১৯ মহামারীর জন্য দু’দেশের সীমান্তে কড়াকড়ি আরও ৩০ দিনের জন্য বাড়ানো হয়েছে।

প্রধানমন্ত্রী অটোয়া রিডাউ কটেজে দেয়া ভাষণে বলেন, এটি একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত যা আমাদের উভয় দেশের মানুষকে সুরক্ষিত রাখবে।

অন্যদিকে করোনা পরিস্থিতির কারণে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য আরও সহায়তা প্যাকেজ ঘোষণা করা হয়েছে।

করোনার বিস্তার ঠেকাতে সীমান্তে আরও ৩০ দিন কড়াকড়ি অবস্থা থাকবে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় অপ্রয়োজনীয় ভ্রমণে এই কড়াকড়ি আরোপ করা হয়।

কানাডায় এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৯ হাজার ১১২ এবং মারা গেছে ৫ হাজার ৯১২ জন। এছাড়া করোনা থেকে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৪০ হাজার ৫০ জন।

অন্যদিকে, মুসলিম কাউন্সিল অফ ক্যালগেরি এবং ক্যালগেরির বিএমআইসিসি বৈশ্বিক মহামারীর এই দুর্যোগ মুহূর্তে স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে ঈদুল ফিতরের নামাজ আদায়ের সিদ্ধান্ত বাতিল করেছে।

বিএমআইসিসির সভাপতি কাজী রহমান সুজা জানান, সার্বিক দিক চিন্তা করেই এ বছর আমরা ঈদের নামাজ জামাতে একত্রিত হয়ে আদায় করব না, তবে তিনি বাড়িতে থেকে সবাইকে ঈদের নামাজ আদায়ের পরামর্শ দেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT