1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
অস্ট্রেলিয়ায় লকডাউনের মেয়াদ বাড়লো দুই সপ্তাহ - আমাদের কথা
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৮:১৫ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ায় লকডাউনের মেয়াদ বাড়লো দুই সপ্তাহ

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নে কঠোর লকডাউনের মেয়াদ দুই সপ্তাহের জন্যে বাড়িয়েছে কর্তৃপক্ষ। দেশটিতে আরেক দফা সংক্রমণ থেকে রক্ষায় এবং নতুন আক্রান্তের সংখ্যা যথেষ্ট পরিমাণে না কমায় মেয়াদ বাড়ানো হয়েছে বলে রবিবার কর্মকর্তারা জানিয়েছেন। তবে এ সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ করছেন নাগরিকরা। খবর বিবিসির।

মেলবোর্ন বাসিন্দারা গত ছয় সপ্তাহ ধরে কঠোর নিষেধাজ্ঞার আওতায় রয়েছেন। আগামী সপ্তাহে এর মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসের কারণে দেশজুড়ে চলা লকডাউনের বিরোধিতা করে বিক্ষোভ সমাবেশ করেন শত শত মানুষ। আর সমাবেশ বানচাল করতে প্রস্তুত থাকা দেশটির পুলিশ সদস্যরা সমাবেশ থেকে তিন শতাধিক বিক্ষোভকারীকে ছত্রভঙ্গ করেন। দেশটির বিভিন্ন রাজ্যে এ বিক্ষোভ সমাবেশ আয়োজিত হয়। এর মধ্যে সবচেয়ে বড় সমাবেশ ছিল দেশটির ভিক্টোরিয়া রাজ্যের মেলবোর্নে কড়া লকডাউনে থাকা মানুষজনের। বিক্ষোভকালে পুলিশের সাথে তাদের সংঘর্ষ ঘটে।

ভিক্টোরিয়া রাজ্যের প্রধানমন্ত্রী এন্ড্রুজ বলেছেন, আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল থাকবে। ভিক্টোরিয়ায় রবিবার মাত্র ৬৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এর আগে এ সংখ্যা ৭০০ পর্যন্ত পৌঁছেছিল। সংখ্যা কমা সত্ত্বেও স্বাস্থ্য কর্মকর্তারা সতর্ক রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT