1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

২ ব্যবসায়ীর গুদামে শত শত ব্যারেল সয়াবিন তেল

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ১৬ মার্চ, ২০২২

নিউজ ডেস্ক: ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় পৃথক দুটি গুদামে অভিযান চালিয়ে শত শত ব্যারেল সয়াবিন তেল পাওয়া গেছে। এ সময় দুই ব্যবসায়ীর ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার রাত ৮টার দিকে শৈলকুপা শহরের কবিরপুরে এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। তবে কয়েকশ ব্যারেলে ৬৪ হাজার লিটার সয়াবিন তেল ছিল বলে ধারণা করা হচ্ছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শৈলকুপা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পার্থ প্রতীম শীল এ অভিযান পরিচালনা করেন।

তিনি জানান, উপজেলা শহরের কবিরপুরের শংকর কুমার কুণ্ডুর গুদামে প্রথমে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই গুদামে কয়েক শত ব্যারেল সয়াবিন তেল মজুত পাওয়া যায়। নির্ধারিত মূল্যের চেয়ে প্রতি ব্যারেল ১২০০ টাকা অতিরিক্ত বিক্রি করার অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর ব্যবসায়ী রাজ কুণ্ডুর গুদামে ২০ ব্যারেল তেল পাওয়া যায়। তাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসব তেল মজুত করে চড়া দামে বিক্রি করছিল বলে জানান ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রাত ১০টার দিকে তিনি যুগান্তরকে জানান, তেল জব্দ করা হয়নি। অতিরিক্ত দামের বিক্রির অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪০ ধারায় ওই দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড করা হয়েছে।

শৈলকুপা উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা লিজা জানান, তেলের সঠিক হিসাব জানা নেই। অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট বলতে পারবেন। শত শত মানুষের উপস্থিতিতে পরিচালিত অভিযান নিয়ে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। তারা জানিয়েছেন, উপজেলা শহরের আরও অনেক ব্যবসায়ী রয়েছেন, যারা সয়াবিন তেল মজুদ করে ভোজ্যতেলের বাজার অস্থিতিশীল করে তুলেছেন। আরও জোর অভিযানের দাবি জানিয়েছেন ভোক্তারা।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys