1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাইজিং স্টার ক্রিকেট ক্লাব ফ্রান্সের বর্ষপূর্তি ও জার্সি উন্মোচন ফ্রান্সে প্যারিস বাংলা প্রেসক্লাবের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

সংসার সুখের হয় দু’জনেরই গুণে

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

নিউজ ডেস্ক: সুখী দাম্পত্য জীবনের চাবিকাঠি ঠিক কী, তা খুঁজে চলেন অনেকেই। কিন্তু শুধু ভালবাসা, ধন-সম্পত্তি কিংবা যৌন মিলনের আনন্দই যথেষ্ট নয়। সুখী দাম্পত্য পেতে দৈনন্দিন কাজকর্মে সঙ্গীকে সাহায্য করাও সমান গুরুত্বপূর্ণ। এমনই মনে করেন অধিকাংশ মানুষ।

সম্প্রতি আমেরিকার একটি সংস্থার করা সমীক্ষায় উঠে এসেছে, প্রায় ৫৩ শতাংশ দম্পতি মনে করেন যে, দাম্পত্য সুখের রাখতে ভালবাসার সঙ্গে সমপরিমাণে প্রয়োজন গৃহকর্মের সুষম বণ্টন। এমনকি, প্রায় ৫০% দম্পতি মনে করেন, দৈনন্দিন কাজে সাহায্য না করা পরকীয়ার থেকেও বেশি নেতিবাচক প্রভাব ফেলে সম্পর্কের উপর।

সমীক্ষায় অংশ নেওয়া দম্পতিদের ৭২ শতাংশই জানাচ্ছেন যে, তাঁদের দৈনন্দিন গৃহকর্মে অসাম্য রয়েছে। পুরুষের থেকে মহিলাদের মধ্যে সঙ্গীর কাজকর্ম নিয়ে অসন্তুষ্টি রয়েছে বেশি। সমীক্ষায় আরও উঠে এসেছে যে, অতিমারির সময়ে আগের থেকে বেশি বৃদ্ধি পেয়েছে গৃহকর্মের সমস্যা। ৬০ শতাংশ দম্পতির মতে বাড়ির কাজকর্ম হাত মিলিয়ে করলে অনেক বেশি মজবুত হয় সম্পর্ক।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys