1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

শিল্প-সংস্কৃতি জগতকে আলোকিত করা শিল্পী মৌসুমী চক্রবর্তী

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২

সুরাইয়া নাজনীন-

গুণী মানুষ যেখানেই যাক সেই জায়গাজুড়ে যেন সবকিছু আলোকিত করে রাখেন। মৌসুমী চক্রবর্তীও তেমনি একজন গুণী মানুষ। শিল্প-সংস্কৃতির ধারক। সিলেটের মেয়ে মৌসুমী। বাংলাদেশ বেতারের একজন তালিকাভুক্ত শিল্পী। দেশে যেমন নামডাক, তেমনি তিনি এখন থাকেন সুদূর ফান্সে, সেখানকার কমিউনিটিতে একজন গুণীজন হিসেবেই পরিচিত। তাই বলে কি ঘরে তিনি সময় দেন না? একদমই তেমনটি নয়। তিনি তাঁর স্বামীর সঙ্গে অসাধারণ বুদ্ধির সংমিশ্রণে ব্যবসাটা চালিয়ে নিচ্ছেন। বলতেই হয়, যে রাধে, সে চুলও বাধে!

 

খুব ছোটবেলা থেকেই মৌসুমী চক্রবর্তীর সংস্কৃতি অঙ্গনের সঙ্গে ওঠা বসা। যখন তিনি দেশে ছিলেন তখন কিন্ডারগার্ডেন স্কুলে গান শেখাতেন। ফ্রান্সে আসার পর খুব ব্যস্ত থাকতে হয়। তবুও চর্চা রাখার জন্য কয়েকজন বাচ্চাকে নিয়ে বসেন মাঝে মাঝে। ‘আমাদের আড্ডা’ নামে তাঁর একটি ছোট্ট ক্ষেত্র আছে সেখানে চমৎকার আসর জমে ওঠে।

প্রবাসে ভীষণ ব্যস্ত সময় পার করার পরও সংস্কৃতি অঙ্গনের সঙ্গে বিচরণ থেমে থাকেনি। এখানে থেকেও কোন উৎসব,পার্বণে আনন্দঘন পরিবেশে বাংলাদেশি কমিউনিটির সকলে মিলে মেতে ওঠা হয়। ফ্রান্সের বাংলাদেশ দূতাবাস, স্বরলিপি শিল্পগোষ্ঠি, আমাদেরকথাসহ আরও অনেক সংগঠন কিংবা মাধ্যম নানা রকম অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে আমার অংশগ্রহণ সবসময় থাকে। ভীষণ উপভোগ করি আমি, জানালেন মৌসুমী চক্রবর্তী।

 

তিনি আরও জানালেন, সম্প্রতি ‘আমাদেরকথার’ ৬ষ্ঠ বর্ষে পদার্পণ উপলক্ষ্যে জমজমাট আনন্দমেলার আয়োজন করা হয়েছিল। মহামারির এই দুর্বিসহ দিনে সবার প্রিয় গনমাধ্যমটি আয়োজন করার সাহস রেখেছেন। আমরা প্রাণখুলে আনন্দ উপভোগ করেছি। মঞ্চে একঝাঁক গুণী মানুষের আনাগোনা ছিল। খুব চমৎকারভাবে আমরা অনুষ্ঠানটি উপভোগ করেছি। ‘আমাদেরকথার’ সম্পাদক ও প্রকাশক তাদের নিজ নিজ ভূমিকায় ছিলেন অবিচল। অসীম কৃতজ্ঞতা যারা এসেছিলেন তাদের প্রতি, যারা আয়োজনটির সঙ্গে সংশ্লিষ্ঠ ছিলেন সবার প্রতি জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।

 

 

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys